অনন্য রেকর্ডের হাতছানিতে মাঠে নামবেন সাকিব

অলরাউন্ডার সাকিব আল হাসান যে রেকর্ডের এক প্যাকেজ সেটা সবারই জানা। কয়েকদিন আগেই বিদেশি লিগ আইপিএলে গড়েছেন পর পর তিনটি রেকর্ড। এবার দেশের হয়ে আরো একটি অনন্য রেকর্ডের হাতছানিতে আজ মাঠে নামবেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান।

ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে আজ প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দুইটি উইকেট পেলেই রেকর্ড গড়বেন মিস্টার ৭৫।বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে এই রেকর্ডটি মালিক হবেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরমেট মিলিয়ে সাকিবের মোট উইকেট সংখ্যা ৪৯৮টি। আজ দুইটি উইকেট নিতে পারলে আন্তর্জাতিক ক্রিকেটে সব ফরমেট মিলিয়ে ৫০০ উইকেট এবং ১০ হাজার রান করা তৃতীয় ক্রিকেটার হবেন সাকিব। এর আগে এই রেকর্ডটি গিড়েছিলেন কেবল পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি এবং দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস।

তবে বিশ্বের তৃতীয় ক্রিকেটার হিসেবে এই রেকর্ড গড়লেও ম্যাচের দিক দিয়ে সবার চেয়ে এগিয়ে সাকিব। কারণ আফ্রিদি এবং ক্যালিসের চেয়ে অনেক ম্যাচ খেলেই এই রেকর্ডের মালিক হতে যাচ্ছেন এই বাংলাদেশি তারকা। এই রেকর্ড গড়তে আফ্রিদি আর ক্যালিসের লেগেছে ৫০০ এর ও অধিক ম্যাচ। সেইক্ষেত্রে আজকের ম্যাচটি সাকিবের আন্তর্জাতিক ক্যারিয়ারের ৩০০তম ম্যাচ।