আঙুলের চিকিৎসায় অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব

আঙুলের উন্নত চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাওয়ার অপেক্ষায় সাকিব আল হাসান। সব ঠিক থাকলে দু-তিন দিনের মধ্যেই অস্ট্রেলিয়ার বিমান ধরেবেন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক গ্রেগ হয়কে দেখাবেন সাকিব। তার আঙুলের অবস্থা পর্যবেক্ষণের পর অস্ত্রপচারের ব্যপারে সিদ্ধান্ত দিবেন মেলবোর্নের এই বিশেষজ্ঞ।

বছরের শুরুর দিকে ত্রিদেশিয় সিরিজে পাওয়া চোট পেয়েছিলেন সাকিব। সেটি নতুন করে মাথা চাড়া দেয়। সেই চোট নিয়েই এবারের এশিয়া কাপে খেলতে গিয়েছিলেন সাকিব। অস্ত্রোপচার প্রয়োজন হলেও এশিয়া কাপের গুরুত্বের কথা ভেবে তা পিছিয়ে দিয়েছিলেন।

কিন্তু সুপার ফোরে পাকিস্তান ম্যাচের আগের দিন আঙুলের অবস্থার এতটাই অবনতি হয় যে, দেশে ফিরে আসতে হয় সাকিবকে। দেশে ফিরে অবশ্য যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল সাকিবের। কিন্তু আঙুল অস্বাভাবিক ফুলে উঠায় রাজধানীর একটি হসপাতালে ভর্তি হতে হন।

চিকিৎসকরা জানান সাকিবের আঙুলে পুঁজ জমে সংক্রমণ ছড়িয়ে পড়েছে। কয়েক দফায় পুঁজ বের করা হয়েছে সাকিবের। তবে সংক্রমণ ছড়িয়ে পড়ায় অস্ত্রোপচার বিলম্বিত হচ্ছে। অ্যাপোলো হাসপাতালের চিকিৎসকগন অস্ত্রোপচারের জন্য তিন সপ্তাহ অপেক্ষায় থাকতে বলেছেন।

এ অবস্থায় সাকিব আঙুলের সার্বিক দিক গ্রেগ হয়কে দেখাতে অস্ট্রেলিয়া যাচ্ছেন। সব দেখে অস্ত্রোপচারের দিন নির্ধারণ করবেন তিনি। অস্ত্রোপচার হতে পারে গ্রেগ হয়ের হাতেই। বিকল্প হিসেবে যুক্তরাষ্ট্রের কথাও ভাবনায় আছে সাকিবের।