এবার ভারতকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

নারীদের টি-টোয়েন্টি এশিয়া কাপে এবার ভারতকে উড়িয়ে দিল বাংলাদেশের নারী ক্রিকেটাররা। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারলেও পাকিস্তানের বিপক্ষে দারুণ ভাবে ফর্মে ফিরে সালমারা। পাকিস্তানকে সাত উইকেটে হারানোর পর আজ ভারতকে ৭ উইকেটে হারাল টাইগ্রিসরা। মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১ রান সংগ্রহ করে ভারত। দলের হযে সর্বোচ্চ ৩৭ বলে ৪৭ রান করেন হারমানপ্রিত কাউর। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করেন দিপ্তি শর্মা। বাংলাদেশের পক্ষে চার ওভার বল করে মাত্র ২১ রান দিয়ে ৩ উইকেট নেন রোমানা আহেমেদ।৩ ওভার বল করে ২১ রান খরচায় ১টি উইকেট নেন সালমা। বাকি ৩ উইকেটই আসে রান আউটের মাধ্যমে।

১৪২ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে তিন উইকেট হারিয়ে জয় তুলে নেন বাংলাদেশের নারীরা। শুরুটা দারুণ করেন দুই ওপেনার শামীমা সুলতানা এবং আয়শা। ২৩ বলে ৩৩ রান করেন শামীমা। তারা দুই জন সাজঘরে ফিরলে বাকি কাজটা সারেন রোমানা আহমেদ এবং ফারজানা। দলের হযে সর্বোচ্চ  ৪৬ বলে ৫২ রান করেন ফারজানা। আর ৩৪ বলে ৪২ রান করেন রোমানা।

আগামীকাল বৃহস্পতিবার থাইল্যান্ডের বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ নারী দল। এই ম্যাচ জিতলে উজ্জ্বল হবে শীর্ষ দুইয়ে থেকে ফাইনালের টিকিট পাওয়ার সম্ভাবনা।