কাজলকে অভিনয় শিখিয়েছেন শাহরুখ!

বলিউডডের কিং খান শাহরুখ খান এবং জনপ্রিয় অভিনেত্রী কাজল জুটি বেঁধে বহু হিট ছবি উপহার দিয়েছেন ভক্তদের। নব্বইয়ের দশকে এই জুটির একের পর এক ছবি বক্স অফিসে সাফল্য পেয়েছে। আজও তাদের অনস্ক্রিন দেখার জন্য মুখিয়ে থাকেন দর্শক।

শুধু অনস্ক্রিন জুটি নয়। অফস্ক্রিনেও কাজল এবং শাহরুখ ভালো বন্ধু। সেই বন্ধুর কাছ থেকেই নাকি অভিনয় শিখেছিলেন নায়িকা। কিন্তু কবে? সম্প্রতি সে তথ্য শেয়ার করেছেন স্বয়ং কাজল।

আনন্দবাজারের খবরে জানা যায়, এই মুহূর্তে প্রদীপ সরকার পরিচালিত ‘হেলিকপ্টার ইলা’র প্রোমোশনে ব্যস্ত কাজল। তারই ফাঁকে সাংবাদিকদের জানিয়েছেন, শাহরুখ নাকি অভিনয় নিয়ে পরামর্শ দিয়েছিলেন কাজলকে। এমনকি, কখনও বলিউড বাদশার কাছে অভিনয় শিখেছেনও নায়িকা।

কাজলের কথায়, ‘যখন আমরা বাজিগরের শুট করছি শাহরুখ আমাকে বলেছিল অভিনেত্রী হিসেবে আরো খাটতে হবে আমাকে। অনেক সময় অভিনয় দেখিয়েও দিত। কিন্তু সেই পরামর্শ তখন সেভাবে বুঝতে পারিনি। পরে ‘উধার কি জিন্দেগি’র মতো ছবি যখন করলাম তখন বুঝেছিলাম আরো খাটতে হবে আমাকে।’

‘বেখুদি’ বা ‘দুশমন’-এর মতো ছবি তাকে অভিনেত্রী হিসেবে আরো উন্নত করেছে বলে মনে করেন কাজল। আর সে ক্ষেত্রে শাহরুখের ঋণ তিনি সব সময় স্বীকার করতে চান।