খুলনায় বিএনপি নেতা সুমন‌কে গ্রেপ্তা‌রের অ‌ভি‌যোগ

খুলনা মহানগর বিএনপির সহ ছাত্র বিষয়ক সম্পাদক ও সাবেক ছাত্রনেতা আব্দুল আজিজ সুমনকে আটকের অভিযোগ ক‌রে‌ছে দলটি।

বুধবার দুপুরে নগরীর দোলখোলা এলাকার নিজ বাসা থেকে আইন-শৃঙ্খলা বাহিনী সদস্যরা তাকে আটক করে নিয়ে গেছেন বলে অভিযোগ করেছেন মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। পাশাপা‌শি সুম‌নের শ্বশুর মুক্তিযোদ্ধা আব্দুল খালেকও একই অভি‌যোগ ক‌রেন।

এ‌বিষ‌য়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মুখপাত্র সহকারী পুলিশ কমিশনার সোনালী সেন ও মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, আটকের বিষয়টি তাদের জানা নেই।

এদিকে মঙ্গলবার (০৮ মে) দিবাগত রাতে বিএনপি নেতা একরামুল কবীর মিল্টন, মহিউদ্দিন, আলম হাওলাদার, লোকমান, কামাল হোসেনসহ ১০ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করেছেন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

মঞ্জু ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘গণগ্রেপ্তার করে আমাকে নির্বাচন থেকে সরানো যাবে না। বিএনপিকে নির্বাচন থেকে সরানোর জন্যই আওয়ামী লীগ পুলিশকে দিয়ে গণগ্রেপ্তার করাচ্ছে।’

মঞ্জু বলেন, ‘খুলনার জনগণ বিএনপির পক্ষেই রায় দেবে এটা বুঝতে পেরে আওয়ামী লীগ এখন মরিয়া হয়ে উঠেছে। তারা বিএনপির নেতাকর্মীদের প্রচার-প্রচারণায় বাধা দিচ্ছে, মহিলাদের সঙ্গে দুর্ব্যবহার করছে, পোস্টার লাগালে তা ছিঁড়ে ফেলছে। এসব করে জয় ছিনিয়ে নেয়া যাবে না।’ তিনি অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।