গাইবান্ধা-৩ আসনে ভোট আজ

জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর ও পলাশবাড়ী) আসনের ভোট আজ। ভোটে লড়ছেন আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাসদের প্রার্থীসহ পাঁচজন। বিএনপির কোনো প্রার্থী নির্বাচনে লড়ছেন না এই আসনে।

৩০ ডিসেম্বরের ভোটের আগে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ার কারণে এই আসনে নির্বাচন স্থগিত করে ইসি। পরে ২৭ ডিসেম্বর নির্বাচনের জন্যে পুনঃ তফসিল ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী গত বৃহস্পতিবার রাত ৮টা থেকে শেষ হয়েছে এই আসনের প্রার্থীদের প্রচারণা। জেলা রিটার্নিং অফিসার মাহবুবুর রহমান বলেন, ‘ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।’

নির্বাচনের জন্য সব ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে জানিয়ে গাইবান্ধা জেলা পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান মিয়া বলেন, ‘নির্বাচনের দিন দুই উপজেলায় দুই হাজার ৫০০ পুলিশ সদস্য, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিপি) ২০ প্লাটুন, ২০ প্লাটুন র‌্যাব ও এক হাজার ৫৮৪ জন আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।’

আজকের নির্বাচনে লড়ছেন পাঁচ প্রার্থী। তারা হলেন সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. ইউনুস আলী সরকার (নৌকা প্রতীক), জাতীয় পার্টির (জাপা) কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী (লাঙ্গল) ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এসএম খাদেমুল ইসলাম খুদির (মশাল)। এ ছাড়া অন্য দুই প্রার্থী হলেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু (আম) ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

গাইবান্ধা-৩ আসনে ভোটকেন্দ্র ১৩২টি। ভোটার সংখ্যা চার লাখ ১১ হাজার ৯৪১। এর মধ্যে সাদুল্যাপুর উপজেলায় দুই লাখ, ২৩ হাজার ৬৯৩ আর পলাশবাড়ী উপজেলায় এক লাখ ৮৮ হাজার ২৪৮ জন ভোটার।