গোপালগঞ্জের পথে শেখ হাসিনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রথম প্রচারণায় অংশ নিতে জন্মস্থান গোপালগঞ্জের উদ্দেশ্যে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বুধবার সকাল নয়টার দিকে তিনি গণভবন থেকে সড়কপথে রওনা হন।

টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে নির্বাচনের প্রচারণা শুরু করবেন প্রধানমন্ত্রী। নিজ নির্বাচনী আসন গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) এর কোটালীপাড়া উপজেলায় প্রথম নির্বাচনী জনসভা করবেন তিনি।

প্রধানমন্ত্রীর আগমন ও জনসভাকে কেন্দ্র করে নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে দুদিন আগে থেকেই ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। দুই উপজেলাজুড়ে উৎসবের আমেজ। বিশেষ করে, জনসভার প্রচার-প্রচারণায় মুখরিত বর্ণিল সাজে সজ্জিত হয়েছে কোটালীপাড়া।

দুপুরে টুঙ্গিপাড়া পৌঁছে প্রথমেই বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদিতে ফুল দেবেন, ফাতেহা পাঠ করবেন ও মোনাজাতে অংশ নেবেন শেখ হাসিনা। এরপর দুপুর আড়াইটার দিকে কোটালীপাড়া উপজেলা সদরের শেখ লুৎফর রহমান আদর্শ সরকারি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন।

মহাজোটনেত্রীর এই জনসভা সফল করতে গতকালই সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ। নিরাপত্তা নিশ্চিতে কাজ করছেন প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ গোয়েন্দা সংস্থার কর্মীরা।

জনসভা শেষে বৃহস্পতিবার ঢাকায় ফিরবেন শেখ হাসিনা। এ সময় তিনি সাতটি স্থানে পথসভা করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। জায়গাগুলো হচ্ছে- ফরিদপুরের ভাঙ্গা মোড়, ফরিদপুর মোড়, রাজবাড়ী রাস্তার মোড়, পাটুরিয়াঘাট, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, ধামরাই রাবেয়া মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল প্রাঙ্গণ ও সাভার বাসস্ট্যান্ড।