জাতির পিতার প্রতিকৃতিতে শেখ হাসিনার শ্রদ্ধা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে  নিরঙ্কুশ বিজয়ের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে ধানমন্ডির বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর শহীদ হওয়ার স্থানেও ফুল দিয়ে শ্রদ্ধা জানান  প্রধানমন্ত্রী। এসময় আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনে শীর্ষ নেতারা শেখ হাসিনার সঙ্গে ছিলেন।

পরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ধানমন্ডি থেকে বনানী কবরস্থানে যান। সেখানে ১৫ আগস্টের শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

একাদশ সংসদ নির্বাচনের ভোটে আওয়ামী লীগ সফলতা পেয়েছে বিস্ময়কর। ১৯৭৩ সালের প্রথম সংসদ নির্বাচনে দলটি যে হারে ভোট পেয়েছে, এবার পেয়েছে তার চেয়ে বেশি। ২৫৯টি আসনে প্রার্থী দিয়ে জিতেছে ২৫৬টিতেই। আবার শরিক দলকে দেওয়া ১৪টি আসনের ১১টি আসনেই জয় এসেছে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, ২ জানুয়ারি বুধবার চূড়ান্ত ফলাফলে নির্বাচিতদের গেজেট প্রকাশ করা হতে পারে। বিধান অনুযায়ী গেজেট প্রকাশের তিন  দিনের মধ্যে শপথ গ্রহণ করার বাধ্যবাধকতা রয়েছে। সে হিসেব অনুযায়ী, ৩ জানুয়ারি বৃহস্পতিবারই হতে পারে শপথ গ্রহণ অনুষ্ঠান।

কাল ২ জানুয়ারি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।