টেস্টে পুরো ফিট মোস্তাফিজকেই পাচ্ছে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে ছিলেন না মোস্তাফিজুর রহমান। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে ফের সাদা পোশাকের দলে ফিরেছেন কাটার মাস্টার। তবে ওয়ানডে সিরিজে কিছুটা চোট ছিল বাঁ-হাতি পেসারের। যে কারণে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ছিলেন না তিনি। তবে টেস্টে পুরো ফিট মোস্তফিজকেই পাচ্ছে বাংলাদেশ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে টাইগাররা। মিরপুরে প্রথম ওয়ানডেতে ১টি ও চট্টগ্রামে দ্বিতীয় ওয়ানডেতে ১ উইকেট নেন মোস্তাফিজ। এরপর তৃতীয় ওয়ানডেতে বিশ্রাম পান কাটার মাস্টার।

মিরপুরে প্রথম ওয়ানডেতে কনুইয়ের চোটে পড়েছিলেন মোস্তাফিজ। দ্বিতীয় ওয়ানডেতে তাই তার বিশ্রামের গুঞ্জন শোনা গিয়েছিল প্রথমে। শেষ পর্যন্ত ম্যাচের গুরুত্ব বিবেচনায় খেলেছিলেন ফিজ।

৩ নভেম্বর সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট। বাংলাদেশ দল এখন সিলেটে অবস্থান করলেও মোস্তাফিজ ঢাকায় অবস্থান করছেন। বুধবার দলের সঙ্গে যোগ দিবেন তিনি।

তার আগে মঙ্গলবার বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী দিলেন স্বস্তির খবর। মোস্তাফিজের চোট নিয়ে তিনি সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘তার (মোস্তাফিজ) স্ক্যান রিপোর্টে তেমন গুরুতর কিছু আসেনি। আমরা আশা করছি সে প্রথম টেস্টে খেলতে পারবে।’

চোটের কারণে টেস্ট সিরিজে সাকিব আল হাসান ও তামিম ইকবালকে পাচ্ছে না বাংলাদেশ। দলে মোস্তাফিজের উপস্থিতি তাই জরুরী।

বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়েই টেস্ট ভেন্যু হিসেবে অভিষেকের অপেক্ষায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।