তিন দিনে শতকোটি ছাড়িয়ে ‘সঞ্জু’

মাত্র তিন দিনেই শতকোটির ক্লাবে ঢুকে গেল রাজকুমার হিরানি পরিচালিত নায়ক সঞ্জয় দত্তের বায়োপিক ‘সঞ্জু’। ২৯ জুন শুক্রবার মুক্তি পেয়েছে রণবীর কাপুর অভিনীত এ ছবিটি। প্রথম দিনেই রেকর্ড করে ৩৪.৭৫ রূপি ঘরে তোলে এটি। ‘সঞ্জু’ই চলতি বছরের সবচেয়ে হায়েস্ট ওপেনিং মুভি। যেটা পেছনে ফেলে দিয়েছে বলিউডের মহাতারকা সালমান খানের বহুল আলোচিত ‘রেস থ্রি’-কে। সালমানের ‘রেস থ্রি’ প্রথম দিনে আয় করেছিল ২৯ কোটি রূপি।

ইন্ডিয়া টুডে’র খবর বলছে, দ্বিতীয় দিনে ‘সঞ্জু’র আয় ৩৮.৬০ কোটি রূপি। এদিকে রবিবার ভারতে ছুটির দিন হওয়ায় তৃতীয় দিনে ছবির আয় হয়েছে ৪৬.৭১ কোটি রূপি। তিন দিনে সব মিলিয়ে সঞ্জয় দত্তের এ বায়োপিকটির মোট আয় ১২০.০৬ কোটি রূপি। ছবির এমন সাফল্য দেখে বলিউডের সিনে বিশেষজ্ঞদের ধারণা, বক্স অফিসের অনেক ইতিহাসই পাল্টে দিতে পারে ‘সঞ্জু’।

রাজকুমার হিরানি নির্মিত নায়ক সঞ্জয় দত্তের এ বায়োপিকে সঞ্জয়ের ভূমিকায় অভিনয় করেছেন ঋষি কাপুরপুত্র রণবীর কাপুর। টিজার এবং ট্রেলার মুক্তির পর থেকেই এ চরিত্রের জন্য প্রশংসায় ভাসছেন তিনি। পুরো ছবি দেখার পর আরও বেশি মুগ্ধ হয়েছেন দর্শকরা।

‘সঞ্জু’-তে বিশেষ করে, সঞ্জয় দত্তের সঙ্গে রণবীর কাপুরের চেহারার অদ্ভূত মিল নজর কেড়েছে সকলের। যেটা শুটিং চলাকালীন এক সংবাদ সম্মেলনে স্বীকার করেছিলেন পরিচালক হিরানিও। সেই কারণেই নাকি সঞ্জয়ের চরিত্রে রণবীরকে কাস্ট করিয়েছেন তিনি।

এদিকে সঞ্জয়ের বাবা সুনীল দত্তের চরিত্রে অভিনয় করেছেন পরেশ রাওয়াল। নজর কেড়েছে তার অভিনয়ও। অন্যদিকে তার মা নার্গিস দত্তের চরিত্রে রয়েছেন অভিনেত্রী মনিষা কৈরালা।

‘সঞ্জু’-তে তুলে ধরা হয়েছে নায়ক সঞ্জয় দত্তের শৈশব থেকে তার অভিনয়ে পদার্পণ, আন্ডারওয়ার্ল্ডের সঙ্গে সম্পর্কে, একাধিকবার হাজতবাস, নেশায় বুদ হয়ে থাকা এবং একাধিক নায়িকার সঙ্গে প্রেমের সম্পর্কসহ খুঁটিনাটি সবকিছু। সঞ্জয়ের জীবনে বিভিন্ন সময়ে আসা নায়িকাদের চরিত্রে আছেন সোনম কাপুর, আনুশকা শর্মা, দিয়া মির্জা ও কারিশমা তন্না।