দেশে ফিরলেন সাকিব

আঙুলের চিকিৎসা শেষে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরলেন বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টির অধিনায়ক সাকিব আল হাসান। রোববার বেলা ১১.৫০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

গত ৫ অক্টোবর উন্নতি চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় যান সাকিব। সেখানে মেলবোর্নের একটি হাসপাতালে আঙুলের চিকিৎসা করান তিনি। সেখানেই পরীক্ষা নিরীক্ষার পর ডাক্তাররা জানিয়েছেন এখনই সাকিবের আঙুলে সার্জারি করানো যাবে না। তার হাতের ইনফেকশন সারতে হবে আগে।

সপ্তাহ খানেক বিশেষজ্ঞ ডাক্তারদের অধীনে থাকার পর শুক্রবার হাসপাতাল থেকে ছাড়া পান বিশ্বের অন্যতম সেরা এই অল রাউন্ডার।

এদিকে অস্ট্রেলিয়া থেকে কিছুটা স্বস্তির খবর নিয়েই ফিরেছেন সাকিব। ডাক্তাররা জানিয়েছেন, ইনফেকশন সারলেই মাঠে নামতে পারবেন তিনি। এরপর যদি আঙুলে কোন ব্যথা অনুভব না হয় তবে সার্জারিও করাতে হবে না। তবে ব্যথা অনুভব করলে বা নতুন করে সংক্রমণ দেখা দিলে ডাক্তারের ছুরির নিচে যেতে হবে তাকে।

এর আগে বাম হাতের কড়ে আঙুলের ব্যথা নিয়েই এশিয়া কাপ খেলতে গিয়েছিলেন সাকিব। কিন্তু ব্যথা বেড়ে যাওয়ায় ফাইনাল না লেখেই দেশে ফিরতে হয়েছিল তাকে। পরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হলে জানা যায় সংক্রমণ ছড়িয়ে পড়েছে সাকিবের ক্ষতিগ্রস্ত আঙুলে। তখন সার্জারি করে আঙুল থেকে পুঁজ বের করা হয়েছিল। এরপরই অস্ট্রেলিয়া যান সাকিব।