নানা আয়োজনে খুলনার ১৩৬ বছর পূর্তি উদযাপন

নানা আয়োজনে খুলনা দিবস পালিত হচ্ছে। খুলনার ১৩৬ বছর পূর্তিতে বুধবার সকাল সাড়ে ৯টায় নগরীর মজিদ স্মরণি সংগঠনের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

খুলনার ঐতিহ্যবাহী ও প্রাকৃতিক দৃশ্য সম্বলিত লোকজ, বাউল, ঘোড়াগাড়ী, পালকিতে জামাই বউ, স্থানীয় রোভার স্কাউট, সী-স্কাউটসহ ব্যান্ড বাদক দলের উপস্থাপনায় শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির এ শোভাযাত্রার আয়োজন করে।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা জেলা প্রশাসক আমিন উল আহসান, খুলনা সিটি মেয়র মনিরুজ্জামান মনি, মহানগর আওয়ামী লীগের সভাপতি মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ মোশাররফ হোসেন, মহাসচিব শেখ আশরাফ উজ জামান, সহ-সভাপতি শাহিন জামান পন প্রমুখ।

দিবসটি উপলক্ষে বিকেলে শহীদ হাদিস পার্কে লোকজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে।

উল্লেখ্য, ১৮৮২ সালের ২৫ এপ্রিল যশোরের তৎকালীন মহকুমা খুলনা, সাতক্ষীরা ও বাগেরহাটকে নিয়ে গঠিত হয়েছিলো খুলনা জেলা। এরপর বাগেরহাট ও সাতক্ষীরা আলাদা জেলা হিসেবে ঘোষিত হলেও খুলনা রয়ে গেছে তার স্বকীয়তায়। ১৩৬ বছর পূর্ণ করে খুলনা জেলা আজ ১৩৭ বছরে পা দিয়েছে ।