নড়াইলে গুলিতে ‘মাদক বিক্রেতা’ নিহত

নড়াইল-লোহাগড়া সড়কের লস্কারপুর বালু মাঠ এলাকায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ‘মাদক বিক্রেতা’ নিহত হয়েছেন। শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুই রাউন্ড গুলি, তিনটি গুলির খোসা এবং ৫৩ পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। পুলিশ নিহতের নামপরিচয় জানাতে না পারলেও স্থানীয় সূত্রে জানা গেছে নিহতের নাম গোলাম মোস্তফা। তার বাড়ি নড়াইল সদরের চিলগাছা-রঘুনাথপুর গ্রামে। তিনি দীর্ঘদিন ধরে মাদক বেচাকেনার সঙ্গে জড়িত ছিলেন।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, লস্কারপুর বালু মাঠ এলাকায় মাদক বেচাকেনার খবর পেয়ে গোয়েন্দা (ডিবি) ও থানা পুলিশের একটি দল সেখানে যায়। পুলিশকে দেখামাত্র মাদক বিক্রেতারা গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। উভয়পক্ষের মধ্যে অন্তত ১৫ মিনিট গুলি বিনিময় হয়। এ সময় পুলিশের পক্ষ থেকে ২৮ রাউন্ড গুলি বিনিময় হয়। এছাড়া মাদক বিক্রেতা ও সন্ত্রাসীরা ৩০ থেকে ৩৫ রাউন্ড গুলি করে পালিয়ে যায়।

পরে পুলিশ ঘটনাস্থলে তল্লাশি করে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। গুলিবিদ্ধ মাদক বিক্রেতাকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের নামপরিচয় উদ্ধারের চেষ্টা চলছে বলে জানান ওসি।

এছাড়া বন্দুকযুদ্ধের সময় পুলিশের এসআই মিন্টু, ডিবি পুলিশের তিন এএসআই আব্দুর রহমান, মোস্তফা কামাল ও নাহিদ নেওয়াজ এবং কনস্টেবল ওলিয়ার আহত হয়েছেন। সেখান থেকে উদ্ধার করা হয়েছে একটি পাইপগান, দুই রাউন্ড গুলি, তিনটি গুলির খোসা ও ৫৩ পিস ইয়াবা।