প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বৃহস্পতিবার

আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করবেন। ওইদিন দুপুর সাড়ে ১২টায় গণভবনে এ সংবাদ সম্মেলন হবে। মঙ্গলবার দুপুরে গণভবনে এক ব্রিফিংয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য দেন।

তিনি বলেন, ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শেষে ৮ নভেম্বর বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় গণভবনে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

ওবায়দুল কাদের বলেন, ‘জোটের বিষয়ে আমাদের দফায় দফায় বসতে হবে। এখন আমাদের এঙ্গেজ থাকার কোনো সুযোগ নেই। সংলাপ যখন শেষ হবে, তখন প্রধানমন্ত্রী সাংবাদিকদের সামনে একটা স্পিচ দিবেন। সংলাপের ফলাফলের ভিত্তিতে ওই স্পিচ দিবেন তিনি, সেখানে সংলাপ-পরবর্তী সিদ্ধান্তও থাকবে।’

জানা গেছে, সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার পর প্রধানমন্ত্রী সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন।

এর আগে সোমবার সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, সম্ভবত ৮ বা ৯ নভেম্বর সংলাপের ফল জানাতে প্রধানমন্ত্রী নিজেই সংবাদ সম্মেলন করবেন।

ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের একটি চিঠির পরিপ্রেক্ষিতে ১ নভেম্বর তাদের সঙ্গে সংলাপ করেন প্রধানমন্ত্রী। পরে পর্যায়ক্রমে বিকল্পধারার চেয়ারম্যান ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্ট এবং জাতীয় পার্টির সঙ্গেও সংলাপ করেছেন তিনি।

মঙ্গলবার দুপরে ইসলামী ঐক্যজোটের সঙ্গে সংলাপ চলছে, বিকেলে বামপন্থী কয়েকটি দলের সঙ্গে সংলাপে অংশ নেবেন প্রধানমন্ত্রী। এরপর আগামীকাল বুধবার জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে দ্বিতীয় দফায় সংলাপ হওয়ার কথা।