ফেনীতে গরুর ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬, আহত ৮

ফেনীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুহুরীগঞ্জ এলাকায় গরুর ট্রাক ও মাইক্রোবাস সংঘর্ষে দুই শিশু ও তিন নারীসহ ছয় জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন কমপক্ষে ৮ জন। আজ সোমবার ভোররাতে জেলার মুহুরীগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সবাই মাইক্রোবাস যাত্রী। আহতদের উদ্ধার করে ফেনী জেলা সদর হাসপতাল ও মীরসরাইয়ের বারইয়ার হাট বেসরকারী ক্লিনিকে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন হাইওয়ে মুহুড়ীগঞ্জ পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. মাহবুব আলম।

নিহতরা হলেন, মাইক্রোচালক লক্ষীপুরের রায়পুর উপজেলার চরমোহনা গ্রামের সিরাজ মোল্লার ছেলে শরিফ রহমান (৪২), চন্দরগঞ্জ উপজেলার মান্দারী গ্রামের নুর মোহাম্মদের মেয়ে জাহানারা বেগম (৫০), রুমি (৩৫), রুমন (২), শুভ (৮) ও পপি (১৩)।

আহতরা হলেন, একই উপজেলার কৃষ্ণপুর গ্রামের চৌধুরী মিয়ার ছেলে আব্বাস উদ্দিন (৩৭), লামছড়ি গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে রিয়াজ (২৪), মান্দারী গ্রামের নুরুজ্জামানের ছেলে রাজু (২২), আবুল কালামের ছেলে শাহ আলম (২২) ও শাহানা আক্তার (৫০)। বাকি ৩ জনের পরিচয় জানা যায়নি।

ফেনী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. কবির হোসেন জানান, আজ ভোর ৩টার দিকে লক্ষীপুর থেকে চট্টগ্রাম বিমানবন্দর অভিমুখী একটি মাইক্রোবাস ফেনীর মুহুরীগঞ্জ সুলতানা ফিলিং স্টেশন অতিক্রম করার সময় পেছন থেকে দ্রুতগামী একটি কোরবানীর গরুর ট্রাক সজোরে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাস ও ট্রাক সড়কের পাশে খাদে পড়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস  দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে দুই শিশু ও তিন নারীসহ ৬ জনকে নহত অবস্থায় এবং ৮ জনকে আহত অবস্থায় উদ্ধার করে। আহত ট্রাক চালক, সহকারী ও গরুর মালিককে উদ্ধার করে বারইয়ারহাট একটি বেসরকারী ক্লিনিকে ভর্তি করেছে স্থানীয়রা।

ফায়ার সার্ভিস মাইক্রোবাস যাত্রীদের মধ্যে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ফেনী জেলা সদর হাসপাতালে প্রেরণন করে। নিহতদের লাশ ছাগলনাইনা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। মরদেহগুলো ফেনী জেলা সদর হাসপতাল মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে।

হাইওয়ে মুহুড়ীগঞ্জ পুলিশ ফাড়ির উপ-পরিদর্শক (এসআই) মো. মাহবুব আলম জানান, মাইক্রোবাসের যাত্রীরা বিদেশ থেকে আসা ব্যাক্তিকে আনার জন্য চট্টগ্রাম বিমানবন্দর যাচ্ছিলেন বলে জানা গেছে। দুর্ঘটনার পর মহাসড়কের দু’পাশে যানজটের সৃষ্টি হয়। তিন ঘন্টার চেষ্টার পর ভোর ৬টা থেকে যানজট যান চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছেন এ কর্মকর্তা।