বাকী-শাকিলদের নিয়ে মঙ্গলবার বিজয় র‌্যালি

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমস বাংলাদেশের শ্যুটারদের জন্য ছিল সফল এক মিশন। রোববার শেষ হওয়া অস্ট্রেলিয়ার এই আসর থেকে দুটি পদক নিয়ে ফিরছে বাংলাদেশ। দুটি পদকই শ্যুটিংয়ে। ১০ মিটার এয়ার রাইফেলে রূপা জিতেছেন আব্দুল্লাহ হেল বাকী। ৫০ মিটার ফ্রি পিস্তলে রূপা জিতেছেন শাকিল আহমেদ। দুই শ্যুটারদের অর্জনে মঙ্গলবার বিজয় র‌্যালির আয়োজন করেছে বাংলাদেশ শ্যুটিং ফেডারেশন।

গোল্ড কোস্ট থেকে বাংলাদেশ শ্যুটিং দল দেশে ফিরতে যাচ্ছে সোমবার। এদিন রাত ১০টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছাবে বাকী-শাকিলদের বহন করা বিমান। আর মঙ্গলবার বিকেল ৪টায় এই পদকজয়ী শ্যুটারদের নিয়ে হবে বিজয় র‌্যালি। র‌্যালিটি গুলশান-১ এ বাংলাদেশ শ্যুটিং ফেডারেশন থেকে বের হয়ে হাতিরঝিল হয়ে গুলশান-১ ও শুলশান-২ পদক্ষিণ করবে।

কমনওয়েলথ গেমসে এখন পর্যন্ত বাংলাদেশের সব অর্জনই শ্যুটিং থেকে। ১৯৯০ অকল্যান্ড কমনওয়েলথ গেমসে প্রথম পদক পায় বাংলাদেশ। সেবার আতিকুর রহমান ও আবদুস সাত্তার নিনি জুটি পিস্তলে একটি করে সোনা ও ব্রোঞ্জ পদক জয় করেন। এরপর দুই আসরে পদকহীন থাকার পর ২০০২ সাল থেকে প্রতিবারই দেশকে একটি করে পদক উপহার দিয়েছে শ্যুটিং। তবে ২৮ বছর পর এবার ফের জোড়া পদকের দেখা পেয়েছে বাংলাদেশ।