ভোটের মাঠে ছেড়ে দেয়া হবে না: খুলনা বিএনপি

কোনো প্রকার প্রতিরোধহীন ও চ্যালেঞ্জবিহীনভাবে নির্বাচনের মাঠ ছেড়ে না দেয়ার ঘোষণা দিয়েছে খুলনার বিএনপির নেতৃবৃন্দ। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বিএনপির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তারা।

নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু সংবাদ সম্মেলনে উপস্থিত গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

এ সময় তিনি বলেন, গত সিটি করপোরেশন নির্বাচনে সরকারি দলের ভোট ডাকাতির ভয়াবহ অভিজ্ঞতা আমাদের হয়েছে। বিএনপির প্রার্থীর কোনো এজেন্টকে নির্বাচনের দিন কেন্দ্রে আসতে দেয়া হয়নি। তাছাড়া ভোটের আগের রাতেই অনেককে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়ে দেয়া হয়েছে।’

বিএনপি নেতা বলেন, ‘আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনায় প্রধানমন্ত্রীর স্বজনরা প্রার্থী হচ্ছেন। তাদের পছন্দের মানুষকে প্রশাসনের বিভিন্ন স্থানে বসিয়ে রাখা হয়েছে।’

এ সকল বিষয়ে নির্বাচন কমিশনের প্রধানকে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয় বলে জানান নজরুল ইসলাম।

তফসিল ঘোষণার পর নির্বাচন কমিশনের প্রধানের বক্তব্য অনুযায়ী বিরোধী নেতাকর্মীদের গায়েবি মামলায় হয়রানিমূলক গ্রেপ্তারে নিষেধ থাকা সত্ত্বেও, প্রতিদিনই খুলনায় বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলে তিনি দাবি করেন।

সংবাদ সম্মেলনে খুলনার পুলিশ প্রশাসনকে জনগণের পক্ষে থেকে নিজেদের হারানো আস্থা অর্জনের পরামর্শ দিয়ে খুলনার প্রবেশদ্বার গুলোতে চেকপোস্ট জোরদার করে অবৈধ অস্ত্রধারীদের গ্রেপ্তারের দাবি জানান তিনি।

এ সময় নগর বিএনপির সাধারণ সম্পাদক খুলনা সিট করপোরেশনের সাবেক মেয়র মনিরুজ্জামান মনিসহ বিএনপি, যুবদল, ছাত্রদলের সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।