মুসল্লিদের আপত্তিতে বন্ধ হলো ‘জান্নাত’

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে এমন আশংকা থেকে স্থানীয় মুসল্লিদের আপত্তির মুখে সাতক্ষীরায় বন্ধ হয়ে গেল সাইমন ও মাহি অভিনীত জান্নাত ছবির প্রদর্শনী। শুক্রবার দুপুর ১২ টা থেকে এই শো শুরু হবার কথা ছিল। কিন্তু শো বন্ধ হয়ে যাওয়ায় সাতক্ষীরার সঙ্গীতা সিনেমা হল কর্তৃপক্ষকে মোটা অংকের আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে।

সঙ্গীতা হল মালিক আবদুল হক জানান, আমাদের সব আয়োজন শেষ। প্রচার প্রচারণাও চলেছে পুরোদমে। এজন্য হলের বিউটিফিকেশনসহ নানা বিষয়ে বেশ টাকাও ব্যয় করেছি আমরা। গত ঈদেই ছবিটি চালানোর কথা ছিল। কিন্তু তা না করে আজ ১৪ সেপ্টেম্বর থেকে শো চলবে বলে ঘোষণা দিয়েছিলাম। হঠাৎ করে আজ সকালে পুলিশের পক্ষ থেকে তা বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি জানান, পুলিশ বলছে মুসল্লিরা আপত্তি দিয়েছেন। তারা ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার সম্ভাবনার কথা বলেছেন। তাই বাধ্য হয়ে আমরা জান্নাত বন্ধ রেখেছি। এখন জান্নাতের স্থলে সুলতান সিনেমা চালানো হচ্ছে।

তিনি আরও বলেন, আগামী ২১ সেপ্টেম্বর সঙ্গীতা সিনেমা হলে শুরু হবে ভারতীয় সিনেমা নাকাব। জান্নাত আর চালাতে পারবো কিনা জানি না। দেশের অন্যান্য স্থানে জান্নাত চলছে। বন্ধ হলো শুধু সাতক্ষীরায়।

জানতে চাইলে সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান বলেন, জেলার অনেক মুসল্লি এই ছবির বিষয়ে আপত্তি তুলেছেন। তারা বলেছেন জান্নাত একটি পবিত্র ইসলামী নাম। জান্নাত নামের আড়ালে কোনো অশোভন অশ্লীল চিত্র দেখানো হলে তাতে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে। জেলার বেশ কয়েকটি মসজিদের ইমামও বলেছেন একই কথা।

পুলিশ সুপার বলেন, ছবিটি ছাড়পত্র পেয়েছে সত্য। কিন্তু স্থানীয় কিছু ব্যাপার তো থাকেই। ফলে মুসল্লিদের কথায় সম্মান দিয়ে আমরা সিনেমা হল কর্তৃপক্ষকে অনুরোধ করেছি ছবিটির শো বন্ধ রাখতে। তারা আমাদের অনুরোধ করে জান্নাত বন্ধ রেখেছেন।