মেসির পর রোনালদোর বিদায়

পারলো না পর্তুগাল, পারলেন না রোনালদো। উরুগুয়ের কাছে ২-১ গোলের পরাজয়ে শেষ আটের টিকিট কাটতে ব্যর্থ হল পর্তুগাল। দ্বিতীয় রাউন্ডের প্রথম খেলায় বিদায় নেয় আরেক তারকা মেসি। ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে শেষ আটে খেলার স্বপ্ন ভঙ্গ হয় আর্জেন্টিনার। একই দিনের দ্বিতীয় ম্যাচে বিদায় নিলেন রোনালদো।

উরুগুয়ে ২-১ পর্তুগাল
কাভানির জোড়া গোলে জয় পেল ১৯৩০ ও ১৯৫০ এর বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে। পিএসজি’র এই খেলোয়াড় পর্তুগালের জালে বল জড়ান ৭ ও ৬২ মিনিটে।

পর্তুগালে একমাত্র গোলটি ৫৫ মিনিটে আসে রক্ষণভাগের খেলোয়াড় পেপের পা থেকে।
আজকের দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হয় সোচিতে, বাংলাদেশ সময় রাত ১২ টায়। বিশ্বকাপে দুই দলের এটিই প্রথম খেলা। তবে পর্তুগাল ও উরুগুয়ের বিপক্ষে হওয়া আগের দুই ম্যাচে একটিতে জয় পায় পর্তুগাল ও একটি ম্যাচ হয় ড্র। আজকের এই এই ম্যাচে দর্শকদের আগ্রহের কেন্দ্র বিন্দুতে ছিলেন পর্তুগাল তারকা রোনালদো ও উরুগুয়ের প্রাণভোমরা সুয়ারেজ। তবে তারা কেউ দেখা পাননি গোলের। এবারের বিশ্বকাপে রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো প্রথম ম্যাচে স্পেনের সঙ্গে হ্যাট্রিকের দেখা পান। পরের ম্যাচে মরক্কোর বিপক্ষেও করেন এক গোল। তবে প্রথম পর্বের শেষ ম্যাচে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন পাঁচবার ব্যালন ডি অর জেতা রোনালদো। আবার বার্সেলোনা তারকা সুয়ারেজ প্রথম পর্বের তিন ম্যাচে বিপক্ষ দলের জালে বল জড়ান দু’বার।