শীতাতপ মাইক্রোবাস পেলো নারী ক্রিকেটাররা

দ্বিতীয় দিনের মতো ২০শে জুন বুধবার সকালেও ভাড়া করা বাসে অনুশীলনের জন্য চট্টগ্রাম মহানগরীর জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে নিয়ে যাওয়া হয় এশিয়া কাপ জয়ী বাংলাদেশ নারী ক্রিকেটারদের। তবে দুপুরে স্টেডিয়াম থেকে ফেরার পথে মাইক্রোবাসে করে নগরীর জুবিলী রোডে হোটেল টাওয়ার ইনে ফিরিয়ে আনা হয় তাদের। সদ্য এশিয়া কাপ জয়ের পর আসন্ন আয়ারল্যান্ড সিরিজের অনুশীলনের জন্য সোমবার সন্ধ্যায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে প্রমীলা ক্রিকেট দল। নগরীর জুবিলী রোডে হোটেল টাওয়ার ইনে তাদের থাকার ব্যবস্থা করা হয়।
মঙ্গলবার সকালে অনুশীলনের জন্য হোটেল থেকে তাদের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে নিয়ে যাওয়া হয় চট্টগ্রাম মহানগরীতে চলাচল করা লক্কড় ঝক্কড় মার্কা ভাড়া বাসে। যার কোনো ফিটনেসও ছিল না।

বাসটির দরজা-জানালা ভাঙা ছিল। এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে।
চট্টগ্রামের একজন ক্রীড়া সংগঠক নাম প্রকাশ না করার শর্তে বলেন, নারী ক্রিকেট দল দেশের জন্য এশিয়া কাপ জয়ের মতো এত বড় সম্মান এনে দিলো, তাদের জন্য কী একটি শীতাতপ নিয়ন্ত্রিত আধুনিক বাস বরাদ্দ করা যেত না? তাদের এত অবহেলা কেন? নারী বলে? আর এমন তীব্র সমালোচনার মুখে গতকাল বুধবার দুপুরে জহুর আহমদ স্টেডিয়াম থেকে তাদের  হোটেলে ফিরিয়ে আনার জন্য বরাদ্দ করা হয় তিনটি মাইক্রোবাস। তবুও তাদের কপালে জুটলো না শীতাতপ নিয়ন্ত্রিত একটি অত্যাধুনিক বাস।
এ বিষয়ে জানতে চাইলে বিসিবি’র পরিচালক এবং মহিলা উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী মানবজমিনকে বলেন, আমি বিসিবি’র পরিচালক। এটা বিসিবি’র লজিস্টিক ডিপার্টমেন্ট দেখে। তবে আমি যতটুকু জেনেছি, বিমানবন্দর থেকে তাদের মাইক্রোবাসে করেই হোটেলে আনা হয়েছিল।
এরপর অনুশীলন মাঠে যাওয়ার জন্য বাস বরাদ্দের বিষয়টি আমার বোধগম্য হচ্ছে না। চট্টগ্রামে এত ক্যামপ হচ্ছে, এটা নিয়ে এমন করা হলো কেন বুঝতে পারছি না। তবে বাসের পরিবর্তে দুুপুরে তাদের জন্য মাইক্রোবাসের ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি। বিসিবি’র চট্টগ্রামের ভেন্যু ব্যবস্থাপক ফজলে বারি খান বলেন, মঙ্গলবারের মতো বুধবার সকালেও বাসে করে নিয়ে যাওয়া হলেও পরে নারী ক্রিকেটারদের জন্য আমরা তিনটি মাইক্রোবাস দিয়েছি। তাদের মাইক্রোবাসে করে হোটেলে আনা হয়েছে। হোটেল থেকে মাইক্রোবাসে করেই তারা বিকালে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে যাবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে বুধবার বিকালেই চট্টগ্রাম ছাড়ছেন নারী ক্রিকেটাররা। এশিয়া কাপ জয় করায় নারী ক্রিকেট দলের নারী টাইগারদের সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংবর্ধনার আয়োজন করা হয়েছে। প্রসঙ্গত, আগামী ২৩শে জুন টি-টোয়েন্টি সিরিজের উদ্দেশ্যে খেলতে আয়ারল্যান্ডে যাবে নারী ক্রিকেট দল। ২৮শে জুন থেকে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। ফলে মঙ্গলবার দিনভর অনুশীলনের পর বুধবারও তারা অনুশীলনে মাঠে নেমেছে। বৃহসপতিবার ও শুক্রবার দুটি অনুশীলন ম্যাচ অনুষ্ঠিত হবে জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে।