সালমানের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা কাটল

কৃষ্ণসার হরিণ শিকারের মামলায় বলিউড সুপারস্টার সালমান খানকে গত ৫ এপ্রিল পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিল যোধপুর আদালত। একই সঙ্গে বলিউডের এ তারকাকে ১০ হাজার রূপি জরিমানাও করা হয়েছিল। শুধু তাই নয়, নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল অভিনেতার বিদেশ ভ্রমণের ওপরেও। দুই রাত জেল খেটে অবশেষে ৭ এপ্রিল জামিন পান বলিউডের ভাইজান।

জামিন পাওয়ার পর তার বিদেশ ভ্রমণের নিষেধাজ্ঞার বিরুদ্ধে আদালতে পিটিশন দাখিল করেন সালমান খান। নায়কের দাখিল করা সেই পিটিশনের ওপর শুনানি শেষে মঙ্গলবার যোধপুর আদালত সালমানের বিদেশ ভ্রমণের নিষেধাজ্ঞাও তুলে নিয়েছে। রায়ে আদালত বৈধভাবেই সালমান খানকে বিদেশ ভ্রমণের অনুমতি প্রদান করেছে। এখন তিনি নিশ্চিন্তেই রেস থ্রি, ভারত, কিক টু, এবং দাবাং থ্রি’র মতো ছবিগুলোর শুটিং বহির্বিশ্বে গিয়ে করতে পারবেন।

এদিকে, সোমবার থেকে শুরু হয়েছে সালমান খানের ‘ভারত’ ছবির শুটিং। ইউরোপের বিভিন্ন মনোরম লোকেশনে এই ছবির দৃশ্যধারণ হবে বলে শোনা যাচ্ছে। ছবিটি পরিচালনা করছেন সালমানের ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির পরিচালক আলী আব্বাস জাফর।

দীর্ঘ ১৩ বছর পর এই ছবিতে সালমানের বিপরীতে অভিনয় করতে চলেছেন বলিউডের আন্তর্জাতিক তারকা ও সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াংকা চোপড়া। ২০০৪ সালে ‘মুঝসে সাদী কারগি’ ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল সালমান ও প্রিয়াংকাকে।