সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত

খুলনার কয়রা উপজেলার সুন্দরবনের ময়লাঘেষা নদীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিন ব্যক্তি নিহত হয়েছেন। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে বলে পুলিশ দাবি করেছে।

পুলিশের ভাষ্যমতে, বন্দুকযুদ্ধে নয় পুলিশ সদস্য আহত হয়েছেন। সেইসঙ্গে অপহৃত চার জেলে হাবিব, আবিদ, রাজ ও মুজিবরকে উদ্ধার করা হয়েছে।

নিহত ব্যক্তিরা হলেন বনদস্যু কালু বাহিনীর প্রধান কালু সরদার, আকবর আলী গাজী ও শহিদুল মল্লিক।

বিষয়টি নিশ্চিত করে খুলনা জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রশিদ জানান, গতকাল সকালে পিরোজপুরের মঠবাড়িয়া থেকে চার জেলেকে অপহরণ করে বনদস্যু কালু বাহিনী। এরপর তারা মুক্তিপণ দাবি করে। পরে তারা খুলনার দিকে চলে আসছে বলে খবর পায় খুলনা জেলা পুলিশ। এ খবরের সূত্র ধরে আজ সকাল থেকে সুন্দরবনের ময়লাঘেষা নদীতে অবস্থান নেয় পুলিশ। বেলা সাড়ে ১১টার দিকে দস্যুরা পুলিশকে দেখতে পেয়ে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধে কালু বাহিনীর প্রধান কালু সরদার, আকবর আলী গাজী ও শহিদুল মল্লিক গুলিবিদ্ধ হয়। পরে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তিন বনদস্যুকে মৃত বলে ঘোষণা করেন।

আবদুর রশিদ জানান, ঘটনাস্থল থেকে দোনলা বন্দুক, পিস্তল ও বিভিন্ন কার্তুজ উদ্ধার করা হয়েছে। বন্দুকযুদ্ধে নয় পুলিশ সদস্য আহত হয়েছে। অপহৃত চার জেলে হাবিব, আবিদ, রাজ ও মুজিবরকে উদ্ধার করা হয়েছে।