সোনাক্ষীর বিরুদ্ধে প্রতারণা মামলা

আইনি জটিলতায় পড়ে গেলেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী সোনাক্ষী সিনহা। তার বিরুদ্ধে দিল্লি থানায় প্রতারণার মামলা করেছেন প্রমোদ শর্মা নামে ব্যক্তি। এই ব্যক্তির অভিযোগ, পারিশ্রমিকের টাকা নিয়েও অনুষ্ঠানে হাজির হননি অভিনেতা শত্রুঘ্ন সিনহার মেয়ে সোনাক্ষী সিনহা।

মুরাদাবাদের বাসিন্দা প্রমোদ জানান, গত ৩০ সেপ্টেম্বর তারা একটি ফ্যাশন সংক্রান্ত অনুষ্ঠানের আয়োজন করেছিলেন। সেখানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল ‘দাবাং’ গার্ল সোনাক্ষী সিনহাকে। পারিশ্রমিকের ৩৭ লাখ টাকাও তাকে আগে দিয়ে দেয়া হয়েছিল। কিন্তু অনুষ্ঠানের দিনে হাজির হননি নায়িকা।

প্রমোদের অভিযোগ, এরপর সোনাক্ষীর সঙ্গে এ ব্যাপারে আলোচনা করার জন্য যোগাযোগ করা হলে তিনি কোনো সদুত্তর দেননি। বিষয়টিকে এড়িয়ে গেছেণ। বাধ্য হয়েই তাই থানায় অভিযোগ জানান তিনি। দিল্লি পুলিশও বিষয়টিকে আমলে নিয়ে তদন্ত শুরু করে দিয়েছে। তবে অভিনেত্রী সোনাক্ষী সিনহা এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেননি।

গত বছর একই মামলায় ফেঁসেছিলেন বলিউডের আরেক অভিনেত্রী শ্রদ্ধা কাপুরও। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেছিল ‘এম অ্যান্ড এম ডিজাইন’ নামে একটি ফ্যাশন হাউজ। ‘হাসিনা পার্কার’ ছবিতে শ্রদ্ধার সব পোশাক সরবরাহ করেছিল এই প্রতিষ্ঠান। চুক্তি ছিল, প্রতিষ্ঠানটির নাম ট্রেলার, ছবি এবং সব ধরনের প্রচারণায় ব্যবহার করতে হবে।

কিন্তু ছবির প্রযোজনা প্রতিষ্ঠান, প্রযোজক এবং নায়িকা শ্রদ্ধা কাপুর কেউই চুক্তি অনুযায়ী কাজ করেননি বলে অভিযোগ করেছিল ‘এম অ্যান্ড এম ডিজাইন’ ফ্যাশন হাউজ। চুক্তিভঙ্গের কারণে দারুণ মর্মাহত হয়েছিলেন প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তারা। তাই ‘হাসিনা পার্কার’ মুক্তির আগে তারা অভিনেত্রী শ্রদ্ধা কাপুরের নামে মামলা করেছিলেন।