স্থগিত থাকা দুটি ওয়ার্ডের ৩০ হাজার ভোটার স্মাটকার্ড পাবেন ঈদের পরে

খুলনা মহানগরীর স্থগিত থাকা দুটি ওয়ার্ডে ঈদের পর থেকে স্মাট কার্ড বিতরণ কর্মসূচি শুরু হবে। কেসিসি নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ায় নগরীর ২৫ ও ২৬নং ওয়ার্ডের প্রায় ৩০ হাজার ভোটারের স্মার্ট কার্ড বিতরণ কর্মসূচি স্থগিত করা হয়। নির্বাচন শেষ হওয়ায় এই কাজ আবারও শুরু হচ্ছে। এর মধ্যে আগামী ২১ থেকে ২৫ জুন নগরীর ২৫ নম্বর ওয়ার্ডে এবং ২৬ জুন থেকে ৩০ জুন পর্যন্ত ২৬নং ওয়ার্ডের স্মাট কার্ড বিতরণ করা হবে। নগরীর ২৫ নম্বর ওয়ার্ডে স্মাটকার্ড পাবেন ১৫ হাজার ৫৯৫ জন ভোটার এবং ২৬ নম্বর ওয়ার্ডের ১৪ হাজার ২৯৩ জন স্মাটকার্ড পাবেন।
নির্বাচন কমিশন থেকে জানা গেছে, নগরীর ২৫ নম্বর ওয়ার্ডে স্মাটকার্ড লায়ন্স স্কুল অ্যান্ড কলেজে বিতরণ করা হবে। প্রথম দিন ২১ জুন ওই ওয়ার্ডের এরশাদ আলী লেন, গল্লামারী নর্থখাল ব্যাংক রোড, বকশীপাড়া রোড ও লেন, বসুপাড়া এতিমখানা রোড, বসুপাড়া মেইন রোড, বানরগাতী এক্সটেনশন রোড, শেরে বাংলা রোড (সোলায়মান নগর), পুরাতন গল্লামারী রোড ও হাজী ইসমাইল লিংত রোড (শশীভূষণ রোড) এলাকার পুরুষদের কার্ড দেওয়া হবে। ২২ জুন শুক্রবার কার্ড বিতরণ বন্ধ থাকবে। ২৩ জুন ওই একই এলাকার মহিলা ভোটারদের কার্ড দেওয়া হবে। ২৪ জুন ব্রহ্মপাড়া আরামবাগ এলাকা, শহীদ সোহরাওয়ার্দী কলেজ রোড, হাজী ইসমাইল রোড, হাজী ইসমাইল লিংক রোড (দক্ষিণ পাশ) এলাকার পুরুষ ভোটারদের কার্ড দেওয়া হবে। পরদিন ২৫ জুন একই এলাকার মহিলা ভোটারদের কার্ড দেওয়া হবে।
সূত্রটি আরও জানায়, ২৬ জুন থেকে ২৬ নম্বর ওয়ার্ডের কার্ড বিতরণ করা হবে। প্রথম দিন ওই ওয়ার্ডের পশ্চিম বানিয়াখামার মেইন রোড, শেরে বাংলা রোড, হাজী ইসমাইলে রাডের পুরুষ ভোটারদের কার্ড দেওয়া হবে। ২৭ জুন একই সড়কের মহিলা ভোটারদের কার্ড দেওয়া হবে। ২৮ জুন ওয়ার্ডেরর নর্থ খাল ব্যাংক রোড-দক্ষিণ,নাজিরঘাট রোড, পুরাতন গল্লামারী রোড, বসুপাড়া মেইন রোড, বানরগাতী এক্সটেনশন রোডে কার্ড দেওয়া হবে। ২৯ জুন শুক্রবার বন্ধ থাকবে। পরদিন ৩০ জুন একই রোডের মহিলা ভোটারদের কার্ড দেওয়া হবে।
সোনাডাঙ্গা থানা নির্বাচন কর্মকর্তা মোঃ ওয়ালি উল্লাহ জানান, স্মাটকার্ড নিতে হলে বর্তমান জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। কারও কার্ড হারিয়ে গেলে সোনাডাঙ্গা থানায় জিডি করতে করে, সেই কপিসহ আবেদন করতে হবে।