সড়ক দুর্ঘটনায় ৩ জেলায় নিহত ৯

সিরাজগঞ্জ, বগুড়ায় ও শরীয়তপুরে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। আজ রোববার সকালে ও গতকাল শনিবার রাতে এ দুর্ঘটনাগুলো ঘটে।
সিরাজগঞ্জের হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী ও ফায়ার সার্ভিসের ডিএডি আব্দুল হামিদ জানান, সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সিরাজগঞ্জ-বগুড়া মহাসড়কের দাদপুর জিআর সেতুর  কাছে ঢাকা থেকে বগুড়াগামী একটি ট্রাকের সঙ্গে বিপরীতমুখী একটি কভার্ডভ্যানের সংঘর্ষ হয়। এ সময় গাড়ি দুটি উল্টে রাস্তার পাশে একটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন বগুড়ার সারিয়াকান্দি উপজেলার রাশিদুল (২৪), রহমান (৩২) ও আলামিন (২০)।

ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। আহতদের রায়গঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন একই উপজেলার বরইকান্দি গ্রামের মোসলেম আলীর ছেলে সাগর আলী (৩০), বড় কুতুবপুর গ্রামের মিন্টুর ছেলে মিনহাজ (২২) ও আব্দুল গফুরের ছেলে মো. সোহেল (২০)।

এছাড়া বগুড়া জেলার শেরপুর উপজেলায় রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় পেছন থেকে কার্ভাডভ্যানের ধাক্কায় তিন ব্যক্তি নিহত হয়েছেন। আজ রোববার সকালে ঢাকা-বগুড়া মহাসড়কের ছোনকা এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা সবাই পেশায় রাজমিস্ত্রি বলে জানা গেছে।
পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ সকালে ছোনকা এলাকায় ঢাকা-বগুড়া মহাসড়ক দিয়ে কয়েকজন হেঁটে ছোনকা বাজারের দিকে যাচ্ছিলেন। পেছন থেকে একটি কার্ভাডভ্যান তাদেরকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই তিন জন নিহত হন এবং একজন আহত হন। নিহতরা হলেন উপজেলার ভবানীপুর ইউনিয়নের ছোনকা দক্ষিণপাড়ার মহসিন আলী, সাদেক আলী ও শাহ মাহমুদ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে পুলিশ।

শরীয়তপুর সদর উপজেলায়  ট্রাক খাদে পড়ে ৩ জন নিহত হয়েছেন।
পালং মডেল থানা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, সদর উপজেলার কানারবাজার-আটং সড়কের পাটনিগাও বড় সেতুর কাছে গতকাল শনিবার রাত ১০টার দিকে ধানকাটা শেষে ট্রাকে ধান বোঝাই করে শ্রমিকরা বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে  ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে ৩ জন শ্রমিক নিহত হন। নিহতরা হলেন সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার চেচুয়া গ্রামের রহমত গাজী (৪০), একই গ্রামের নাঈম (২০) এবং চেউটিয়া গ্রামের ইদ্রিস (৪৮)। এ দুর্ঘটনায় আরো তিনজন আহত হন। আহতরা শরীয়তপুর সদর হাসপাতালে চিকিতৎসাধীন রয়েছেন বলে জানা গিয়েছে।