৩টি আসন থেকে মনোনয়ন ফরম কিনলেন খালেদা জিয়া

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তিনটি আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আসনগুলো হলো, ফেনী-১, বগুড়া-৬ ও ৭। আজ সোমবার সকাল সাড়ে ১০টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার মনোনয়ন ফরম কেনার মাধ্যমেই বিএনপির মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম শুরু হয়।

সকাল ১০টা ৫০ মিনিটে প্রথমে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার পক্ষে ফেনী-১ আসনের জন্য মনোনয়ন ফরম কেনেন।

এর পর পরই খালেদা জিয়ার পক্ষে বগুড়া-৬ আসনের জন্য মনোনয়ন ফরম কেনেন স্থায়ী কমিটির অন্যতম সদস্য নজরুল ইসলাম খান।

এ ছাড়া বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির স্থায়ী কমিটির অপর সদস্য মির্জা আব্বাস খালেদা জিয়ার পক্ষে বগুড়া-৭ আসনের জন্য মনোনয়ন ফরম কেনেন।

এ সময় তারা ফরমের নির্ধারিত মূল্যও পরিশোধ করেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরফত আলী সপু, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনীর হোসেন, বেলাল আহমেদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য রফিক সিকদার প্রমুখ।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাবন্দি থাকায় খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন কি না তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। তবে আদালত যদি তাকে অনুমতি দেন সেক্ষেত্রে নির্বাচনে অংশ নিতে পারবেন বিএনপি চেয়ারপারসন।

উল্লেখ্য, গতকাল জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনের যাওয়ার ঘোষণার দেওয়ার পরই বিকেলে এক জরুরি সংবাদ সম্মেলনে আজ থেকে মনোনয়ন ফরম বিক্রির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘আগামীকাল সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এবং মঙ্গলবার একই সময়ে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করা হবে। সেই সাথে ১৩ নভেম্বর এবং ১৪ নভেম্বরের মধ্যে মনোনয়ন ফরম জমা দিতে হবে। ফরমের মূল্য ধরা হয়েছে ৫ হাজার টাকা এবং জমা দিতে লাগবে ২৫ হাজার টাকা।’

এ ছাড়া গতকাল রোববার ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণার দেওয়ার পর বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটও নির্বাচনে যাওয়ার ঘোষণা দেয়।

এদিকে, মনোনয়ন ফরম বিক্রি উপলক্ষে সোমবার সকাল থেকেই নয়া পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশী ও তাদের সমর্থকরা ভিড় করছেন।