৪১৯ জন হাজি নিয়ে দেশে ফিরলো বিমান

৪২৯ জন হাজি নিয়ে প্রথম ফিরতি হজ ফ্লাইটে ঢাকায় পৌঁছেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। সোমবার রাত সাড়ে ১১টার দিকে বিমানের বিজি-৪০১২ ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এসে অবতরণ করে। প্রথম ফ্লাইটে আসা হাজিদের স্বাগত জানান বিমানের ব্যবস্থাপনা পরিচালক এএম মোসাদ্দিক আহমেদ, বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। বিমানের পক্ষ থেকে হাজিদের হাতে জমজমের পানি তুলে দেওয়া হয়।

শাকিল মেরাজ বলেন, হাজিদের ফিরতি ফ্লাইট নির্বিঘ্ন করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সৌদি আরব ও ঢাকাস্থ অফিস সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে।

এদিকে বিমান সূত্রে বলা হয়েছে, বিমানের যে সকল হাজিরা যাত্রীরা দেশে ফেরার জন্য যাত্রার তারিখ পরিবর্তন করতে চান তাদেরকে মক্কা, মদীনা ও জেদ্দায় বিমানের সেবাকেন্দ্রে যোগাযোগ করতে বিমানের পক্ষ থেকে বলা হয়েছে।

এছাড়াও যাত্রার নির্ধারিত তারিখ পরিবর্তনে আগ্রহীরা প্রথম সাত দিনের মধ্যে পরিবর্তন চাইলে ৬০০ সৌদি রিয়াল, দ্বিতীয় সাত দিনের মধ্যে ৫০০ রিয়াল এবং পরবর্তী সময়ের ফ্লাইটের ক্ষেত্রে ৪০০ সৌদি রিয়াল ফি প্রদান করতে হবে। বিমানে আগত হাজিরা ঢাকায় পৌঁছাবার পর ৫ লিটার করে জমজমের পানি বিমানবন্দর থেকে সংগ্রহ করার অনুরোধ করা হয়েছে বিমানের পক্ষ থেকে।

বিমান সূত্র জানায়, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৭ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত ১৪৩ টি ডেডিকেটেট হজ ফ্লাইট এবং ২৯টি শিডিউল ফ্লাইটসহ ১৭২ টি ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করবে। এবছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ১৬৭টি প্রি-হজ ফ্লাইটে ৬২,৭৯৬ জন সৌদি আরব গেছেন ।