17 জানুয়ারি 2017

পে-স্কেল পুননির্ধারণের দাবিতে খুবিতে শিক্ষক সমিতির মানববন্ধন অনুষ্ঠিত

150601-Khulna Universityখুলনানিউজ.কম:: প্রস্তাবিত পে-স্কেল পুননির্ধারণের দাবিতে আজ সকাল সাড়ে ১০ টায় খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে ক্যাম্পাসে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর

ড. সরদার শফিকুল ইসলামের সভাপতিত্বে ক্যাম্পাসের হাদী চত্ত্বরে অনুষ্ঠিত এ মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান শিক্ষকদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে বলেন সুপারিশকৃত পে-স্কেলে আর্থিক দিকের চেয়ে শিক্ষকদের মর্যাদার বিষয়টা বেশি জড়িত।

তিনি বলেন, প্রস্তাবিত বেতন কাঠামোতে সিনিয়র প্রফেসরদের অবস্থান দেখে আমরা হতাশ হয়েছি, অপমান বোধ করছি। এ সুপারিশে শিক্ষকদের মর্যাদার ওপর আঘাত করা হয়েছে। তিনি বলেন, আমি বিশ্বাস করি শিক্ষা ও শিক্ষকবান্ধব এ সরকার শিক্ষকদের অমর্যাদা হয় এমন কিছু করবে না।

তিনি এই বেতন কাঠামোর সুপারিশ কেবিনেটে যাওয়ার আগে তা সংশোধন করে পেশ করার জন্য আহবান জানান।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি শিক্ষকদের অনুরাগের প্রতি, শিক্ষকদের মর্যাদার বিষয়ে প্রধানমন্ত্রী অত্যন্ত সচেতন এবং বিষয়টা তিনি  সহানুভূতির সাথে বিবেচনা করবেন। মানববন্ধনের প্রাক্কালে সূচনা বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহান।

মানববন্ধন থেকে সিলেকশন গ্রেড পুনর্বহাল, শিক্ষকদের পেশাগত স্বার্থ সংরক্ষণ ও প্রস্তাবিত পে-স্কেল পূণনির্ধারনের দাবি জানানো হয়।

এ সময় স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. কাজী শাহনেওয়াজ রিপনসহ সমিতির অন্যান্য সদস্য ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।   

// ০১-০৬-২০১৫ //