24 মে 2017

ইবিতে মুজিবনগর দিবস পালিত

170417-IUখুলনানিউজ.কম:: যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর্যের মধ্য দিয়ে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত হয়েছে। সোমবার নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আয়োজনের অংশ হিসেবে বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের

বৈশাখী মঞ্চে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী।

বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রোজারার প্রফেসর ড. সেলিম তোহা ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ। আলোচনা সভায় ছাত্রউপদেষ্টা প্রফেসর ড. আনোয়ারুল হকের সভাপতিত্বে এবং তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের সহকারি পরিচালক রাজিবুল ইসলাম কনকের সঞ্চালনায় এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. হাবিবুর রহমান, ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. আনোয়ার হোসেন, আইন ও শরিয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. নুরুন নাহার, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রভোস্ট কাউন্সিলের সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান, আই.আই.ই.আর এর পরিচালক প্রফেসর ড. মেহের আলী, প্রেস প্রশাসক ড. রবিউল হোসেন, ইবি কর্মকর্তা সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আব্দুস সালাম প্রমূখ।

বক্তারা তাদের বক্তব্যে ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য ব্যাখ্যা করেন। এসময় তারা বলেন, মুজিবনগর দিবসে অস্থায়ী সরকার শপথ গ্রহণ না করলে আমাদের দেশের স্বাধীনতা যুদ্ধ পরিচালনা দুরূহ হতো।

আলোচনা শেষে “ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

// ১৭-০৪-২০১৭ //