23 জুন 2017

কুয়েটের গণিত বিভাগের প্রফেসর ড. ফওজিয়া রহমান এর বিদায় উপলক্ষে চা চক্র অনুষ্ঠিত

170514-KUET-Dr. Fouzia Rahman Retirementখুলনানিউজ.কম:: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) গণিত বিভাগের প্রফেসর ড. ফওজিয়া রহমান এর অবসর গ্রহণ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক চা চক্রের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভাকক্ষে ১৪ মে রবিবার বিকাল

সাড়ে ৩টায় অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ডীনগণ, ইনস্টিটিউট পরিচালকগণ, বিভাগীয় প্রধানগণ, পরিচালকবৃন্দ, হল প্রভোষ্টবৃন্দ, বিভিন্ন দপ্তরের প্রধানগণ এবং একাডেমিক কাউন্সিলের সদস্যগণ উপস্থিত ছিলেন।

বিদায়ী প্রফেসর ড. ফওজিয়া রহমান এ সময় তার অনুভূতি ব্যক্ত করে বলেন, পরিবারসহ এ প্রতিষ্ঠানের সহযোগিতায় তিনি এ পর্যায়ে উপনিত হতে পেরেছেন।

এই বিশ্ববিদ্যালয়ে কর্মরত অবস্থায় নিষ্ঠার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট ছিলেন এবং ভবিষ্যতেও বিশ্ববিদ্যালয়ের যে কোন প্রয়োজনে তিনি বিশ্ববিদ্যালয়ের ডাকে সাড়া দিবেন।

সভাপতির বক্তৃতায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, বিশ্ববিদ্যালয় আপনার স্মৃতি বহন করবে এবং চিরদিন মনে রাখবে।

প্রফেসর ড. ফওজিয়া রহমান এর মত একজন দক্ষ শিক্ষক, স্পষ্ট ও মিষ্টভাষী মানুষের অনুপস্থিতি কুয়েট সবসময় স্মরণ করবে।

তার অভাব কখনও পূরণ হবে না। তিনি এই বিশ্ববিদ্যালয়ের একজন নিবেদিত প্রাণ শিক্ষক ছিলেন।

এসময় বিদায়ী প্রফেসর ড. ফওজিয়া রহমানকে ফুল ও সম্মাননা স্মারক দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং উত্তরীয় পরিয়ে দেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। উল্লেখ্য, প্রফেসর ড. ফওজিয়া রহমান ০১ অক্টোবর ১৯৮৯ সালে কুয়েটে (তৎকালীন বিআইটি) সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করে অত্র প্রতিষ্ঠানে কর্মজীবন শুরু করেন। তিনি অধ্যাপনার পাশাপাশি বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

// ১৪-০৫-২০১৭ //