29 জুন 2017

ইবি ক্যাম্পাসকে এক ফ্রেমে ধারণ করলেন ফটোগ্রাফার রোকন

170515-IUখুলনানিউজ.কম:: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়কে এক ফ্রেমে ধারণ করে স্থির চিত্র তৈরী করেছেন বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের সহকারী রেজিস্ট্রার (ফটোগ্রাফি) শেখ আবু সিদ্দিক রোকন। পুরা ক্যাম্পাসকে এক ফ্রেমে বেঁধে রাখাতে গত ৯ ফেব্রুয়ারি

হেলিকপ্টার থেকে এ কাজ সম্পন্ন করেন তিনি । ১৯৭৯ সালে ১৭৫ একর জমির উপর প্রতিষ্ঠা হওয়া ইসলামী বিশ্ববিদ্যালয়।

প্রতিষ্ঠার ৩৮বছরে বিশ্ববিদ্যালয়ে তৈরী হয়েছে বিভিন্ন স্থাপনা। ছবিতে বিশ্ববিদ্যালয়ের সকল চিত্র ফুটে উঠেছে। যা এক নজরে পুরা ক্যাম্পাসকে পরিচিত করবে। সোমবার সকালে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীকে তাঁর কার্যালয়ে এই আকর্ষনীয় ছবিটি উপহার দেন শেখ আবু সিদ্দিক রোকন।

এসময় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ প্রমূখ।

ছবিটি গ্রহণকালে ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেন, “রোকনের তোলা এই ছবি বিশ্ববিদ্যালয়ের সম্পদ হয়ে থাকবে। ছবিটি প্রদশর্নীর জন্য ভিসি অফিসে রাখা হবে। তিনি আরো বলেন, এক ফ্রেমে বন্দি বিশ্ববিদ্যালয় ভিত্তিক এ ধরণের ছবি আমার জানামতে এটাই প্রথম। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে রোকনকে জানাই আন্তরিক ধন্যবাদ।

প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান বলেন, “রোকন ‘ভাস্কর্যে বঙ্গবন্ধু’ আলোকচিত্র প্রদর্শনী করে ইতোমধ্যে নিজেকে এবং বিশ্ববিদ্যালয়কে গৌরবান্বিত করেছে। আগামীতেও তার সফলাতা কামনা করি।

ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা বলেন, “রোকনকে নিয়ে আমরা বিশ্ববিদ্যালয় পরিবার গৌরবান্বিত। তার অসাধারণ কৃতকর্ম প্রশংসার দাবি রাখে।

এ সময় আরও উপস্থিত ছিলেন  প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক আতাউল হক, রেজিস্ট্রার অফিসের উপ-রেজিস্ট্রার নওয়াব আলী খান, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক একে আজাদ লাভলু, কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের সহকারী রেজিস্ট্রার তারিকুজ্জামান প্রমুখ।

// ১৫-০৫-২০১৭ //