25 এপ্রিল 2017

শনিবার, 10 মার্চ 2012

সৌদি কূটনীতিক হত্যার তদন্ত শুরু

খুলনানিউজ.কম:: সৌদি দূতাবাসের কর্মকর্তা খালাফ আল আলির হত্যার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন। শনিবার রাজধানীর পুরান ঢাকায় কে এল জুবিলী স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি তথ্য জানান।

Read more...

ভারতে আটক ৩৩ যুবককে হস্তান্তর

খুলনানিউজ.কম:: ভারতের জম্বু কাশ্মির কারাগার থেকে মুক্তি পেয়ে ৩৩ বাংলাদেশী যুবক বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে। শনিবার বিকেলে ভারতীয় পুলিশ বাংলাদেশী পুলিশের কাছে তাদের হস্তান্তর করে। এরা ২০০৭ সালে ভালো চাকরির আশায় দালাল ধরে ইরান যাচ্ছিল। পথে ভারতের জম্বু কাশ্মিরে পুলিশের কাছে ধার পড়ে।

Read more...

বৃটেনে বাংলাদেশী মহিলাদের প্রতি পাঁচজনে একজন ফ্যামেলী ভ্যায়লেন্সের শিকার

120310-sisters_furamএনএনবি-লন্ডন:: বৃটেনে বসবাসরত বাংলাদেশী মহিলাদের প্রতি পাঁচজনের একজন  কোননা কোন ভাবে ফ্যামেলী ভ্যায়লেন্সের শিকার, আর এ কারণেই বাংলাদেশী কমিউনিটিতে বিবাহ বিচ্ছেদ, আত্মহত্যার মতো ঘটনা বেড়েই চলছে। তরুন-তরুনীদের একটি বিড়াট অংশ মরণব্যাধি ড্রাগের দিকে আকৃষ্ট হচ্ছে।

Read more...

নগরীর সোনাডাঙ্গাস্থ তা’লীমুল মিল্লাত রহমাতিয়া ফাযিল (ডিগ্রী) মাদাসার একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

120310-Talimulখুলনানিউজ.কম:: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতি মাথা উঁচু করে দাঁড়াতে পারে না। এ জন্য বর্তমান সরকার একটি শিক্ষিত জাতি গঠনে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, আমাদের দেশে শিক্ষা বিস্তারে স্কুল-কলেজের পাশাপাশি

Read more...

ডুমুরিয়ায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

খুলনানিউজ.কম:: শনিবার দুপুরে ডুমুরিয়ার টিপনা গ্রামে নানার বাড়িতে বেড়াতে এসে পানিতে ডুবে করুণ মৃত্যু হলো শিশু জিসানের। পারিবারিক সূত্র জানান, রূপসার নন্দপুর এলাকার মুরাদ হালদারের শিশু পুত্র জিসান (৮) উপজেলার টিপনা গ্রামের নানা ওয়াহাব আলী সরদারের বাড়ীতে বেড়াতে আসে। দুপুরে পরিবারের অজান্তে বাড়ীর পাশে মামার লীজ ঘেরে যায়। সেখানে সে ঘেরের পানিতে ডুবে যায়। 

Read more...

পাইকগাছায় ওয়াপদার ভেড়িবাঁধ ভেঙ্গে চিংড়ি ঘের সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত

খুলনানিউজ.কম:: পাইকগাছায় প্রবল জোয়ারের পানিতে ওয়াপদার ভেড়ি বাঁধ ভেঙ্গে শত শত বিঘা চিংড়ি ঘের সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। কয়েক লাখ টাকা ক্ষতিগ্রস্ত হয়েছে ঘের মালিকরা। সূত্রে জানা যায়, পাইকগাছা পৌর সদর ও সদর ইউনিয়ন গদাইপুর সীমান্তবর্তী পানি উন্নয়ন বোর্ডের ১৬নং পোল্ডারের ঢড়ামারী মৌজার ওয়াপদার ভেড়িবাঁধ ২০০৯ সালের ২৫ মে ঘুর্ণিঝড় আইলায় ক্ষতিগ্রস্ত হয়ে জরাজীর্ণ হয়ে পড়ে।

Read more...

অষ্টাদশ বিসিএস ফোরামের প্রীতি সম্মেলন অনুষ্ঠিত

120310-bcsখুলনানিউজ.কম:: অষ্টাদশ বিসিএস ফোরামের বার্ষিক প্রীতি সম্মেলন গতকাল শুক্রবার সন্ধ্যায় নগরীর সিটি ইন হোটেলে অনুষ্ঠিত হয়। খুলনা বিভাগীয় শহরে বিভিন্ন দপ্তরে কর্মরত বিভিন্ন ক্যাডারের ১৯জন কর্মকর্তা তাঁদের পরিবারের সদস্যদের নিয়ে এ প্রীতি সম্মেলনে অংশ নেন।

Read more...

একাত্তরের মানবতাবিরোধী যুদ্ধাপরাধের বিচার বাংলার মাটিতেই হবে- প্রতিমন্ত্রী তাজুল ইসলাম

120310-Satkhira_Picture-1খুলনানিউজ.কম:: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম বলেছেন, একাত্তরের মানবতাবিরোধী যুদ্ধাপরাধের বিচার বাংলার মাটিতেই হবে। যতই ষড়যন্ত্র করা হোক না কেন যুদ্ধাপরাধীদের বিচারে কেউ বাধাগ্রস্থ করতে পারবেনা।

Read more...

ফকিরহাট কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা খোকনের স্বরণ সভা ও দেয়া মাহফিল অনুষ্ঠিত

120310-MP-picখুলনানিউজ.কম:: জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে হত্যা করে খুনীদেরকে যেভাবে বাঁচতে পারেনি-তেমনি শত চেষ্টা করেও যুদ্ধাপরাধী ও রাজাকারদের বাঁচাতে পারবেন না। বিরোধী দল বিএনপিসহ স্বাধীনতা বিরোধীরা হরতাল, ধর্মঘট ও নৈরাজ্য সৃষ্টি করে যুদ্ধাপরাধীদের রক্ষার চেষ্টা করছে।

Read more...

মৎস্যজীবীরা পাচ্ছে না জলমহালের সঠিক সুবিধা

120310-Riverপ্রবীর বিশ্বাস:: জাল যার জলা তার, এই লোক কথাটি প্রয়সই শুনা যায়। কিন্তু বাস্তবতা একেবারেই ভিন্ন। আর বাস্তবতাটি হল জলমহলতো দূরে থাক দেশের অধিকাংশ মৎস্যজীবীর জাল নেই, এমনকি নৌকাও নেই। এই নৌকা বা জালের মালিক আড়তদার বা মহাজন বা অন্য কোন ধনিক শ্রেণী।

Read more...

ফকিরহাটে লক্ষমাত্রার চেয়ে ৫৬০হেঃ জমিতে ধান চাষ

120310-Rise_Plantখুলনানিউজ.কম:: বাগেরহাট জেলার ফকিরহাটে চলতি ইরি-বোর মৌসুমে লক্ষমাত্রার চেয়ে ৫৬০ হেক্টর জমিতে বেশি ধান চাষ কারা হচ্ছে, কিন্তু কৃষি উপকরনের মুল্য বৃদ্ধির কারনে কৃষদের মাঝে চরম হতাশা নেমে এসেছে।  জানা যায়, উপজেলার ৮টি ইউনিয়নে ৭১৫০ হেক্টর জমিতে হাই-ব্রীড উপশী ও স্থানীয় জাতের ধান চাষ করা হচ্ছে।

Read more...

খুবির ফিশারিজ এন্ড মেরিণ রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের বিশ বছর উদযাপন

120310-khulna_university_photo-1খুলনানিউজ.কম:: খুলনা বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ এন্ড মেরিণ রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের বিশ বছর উদযাপনে দু’দিনব্যাপী অনুষ্ঠান আজ বর্ণাঢ্য র‌্যালী, সেমিনার এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়। আজ সকাল সাড়ে ১০টায় উপাচার্য প্রফেসর ড. মোঃ সাইফুদ্দিন শাহ্

Read more...

একশো বছর পর টাইটানিক ক্যাপ্টেনের ‘মহান মুখে’ লাগলো কালি

খুলনানিউজ.কম:: গত একশো বছর ধরে তিনি ছিলেন মহান। কিন্তু সেই ধারণা ভেঙে দিয়ে এই প্রথম তাঁর দিকে আঙুল তুললেন কেউ। কালি লাগল ‘মহান মুখে’। নামের সঙ্গে জুড়ল মদ্যপের তকমা।তিনি প্রমোদতরী টাইটানিকের ক্যাপ্টেন এডওয়ার্ড স্মিথ। ১৯১২-র ১৪ এপ্রিল,

Read more...

শাহরুখের ‘আইএসআই চিফ’ কানেকশন

খুলনানিউজ.কম:: পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’র নতুন চিফ লেফটেন্যান্ট জেনারেল জহির-উল-ইসলামের সঙ্গে সম্পর্ক পাওয়া গেছে বলিউড বাদশা শাহরুখ খানের। পারিবারিক সম্পর্কে আবদ্ধ এই বলিউড তারকা এবং আইএসআই প্রধান। পাকিস্তানের প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি আইএসআই প্রধান হিসেবে জাহির-উল-ইসলামকে

Read more...

অর্থনৈতিক কারণেও ভবিষ্যৎ অন্ধকার পরমাণুশক্তির

খুলনানিউজ.কম:: জাপানের ফুকুশিমা বিপর্যয়ের পর জার্মানি পরমাণু শক্তি বর্জন করলেও অ্যামেরিকা, ভারত ও চীনের মতো দেশ এখনো এই প্রযুক্তি ছাড়তে প্রস্তুত নয়৷ তবে সার্বিক বিশ্লেষণের পর বিশেষজ্ঞরা এই সিদ্ধান্তে উপনীত হতে পেরেছেন যে, পরিবেশগত ঝঁকির পাশাপাশি অর্থনৈতিক কারণেও পরমাণু শক্তির ভবিষ্যৎ মোটেই উজ্জ্বল নয়৷

Read more...