17 জানুয়ারি 2017

দাকোপের স্কুল গুলোতে শুরু হলো লোকজখেলার কর্মশালা

150520-from Rupantarখুলনানিউজ.কম:: “আত্মশক্তিতে হবো বলিয়ান” এই শ্লোগানকে সাথে নিয়ে হারিয়ে ফিরে পাওয়ার আনন্দে মাতলো দাকোপের ২৫টি শিশুবান্ধব জায়গা সংলগ্ন স্কুলের  শিশু ও কিশোর-কিশোরীরা। আজ ২০ মে ২০১৫ দাকোপের ৯টি ইউনিয়নের ২৫টি স্কুলে অনুষ্ঠিত

হলো লোকজখেলার কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধনী। দাকোপ উপজেলার লাউডোব ইউনিয়নের বাদামতলা শিশুবান্ধব জায়গার কর্মশালাটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার শুভ উদ্বোধন করেন খুলনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান। তিনি তার বক্তব্যে বলেন, সঠিক দিকনির্দেশনা এবং অব্যহত চর্চার মাধ্যমে বর্তমান প্রজন্মের কাছে ফিরে আসতে পারে বাংলার এই ঐতিহ্য লোকজখেলা। নতুন প্রজন্মকে খেলাধুলায় মনোযোগী করা গেলে সমাজ থেকে সন্ত্রাস, মাদক সমস্যা অনেকাংশে দূর হবে। দেশের প্রতি ভালবাসা সৃষ্টিতে বর্তমান শিশু ও কিশোর-কিশোরীদের কাছে এই খেলা ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

৫দিনব্যাপি এই কর্মশালার জন্য সাতপিট্টু, দাড়িয়াবাধা, গোল্লাছুট, হা-ডু-ডু, বাঘবন্দি, তিনগুটি, কপালটুক্কা ও দড়িলাফ খেলাগুলো নির্বাচন করা হয়। সুন্দরভাবে কর্মশালা সম্পন্ন হওয়ার জন্য স্থানীয় সুধিজন, মা-বাবা, শিক্ষক সহ ইউপি জনপ্রতিনিধিদের সর্বান্তক সহযোগিতা ও অংশগ্রহণ ছিল উলেখযোগ্য।

কর্মশালায় সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লাউডোব ইউনিয়নের চেয়ারম্যান সরোজিৎ কুমার রায়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা ক্রীড়া সংস্থার সহঃ সাধারন সম্পাদক জি এম  রেজাউল ইসলাম, শেখ হেমায়েত উল্লাহ, সভাপতি জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সমিতি খুলনা, রূপান্তর-এর প্রকল্প সমন্বয়ক কার্তিক রায়, ক্যাম্পেইন এন্ড এ্যাডভোকেসী কো-অর্ডিনেটর তছলিম আহমেদ টংকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিশু সুরক্ষা কমিটির সভাপতি ছন্দিতা রায়।

// মোঃ আঃ হালিম: ২০-০৫-২০১৫ //