29 এপ্রিল 2017

খুলনার দিঘলিয়ায় বিএনপি’র ভোট বর্জন; নির্বাচন বাতিলের দাবি

খুলনানিউজ.কম:: কেন্দ্র দখল, এজেন্টদের প্রবেশ করতে না দেওয়া, ক্ষমতাসীন দলের ক্যাডারদের তান্ডব এবং প্রশাসনের নির্লিপ্ততার অভিযোগ এনে খুলনার দিঘলিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান পদের উপ-নির্বাচন বর্জন করেছে বিএনপি। রোববার দুপুরে তাৎক্ষনিক সংবাদ সম্মেলনে বিএনপি ভোট বর্জনের ঘোষণা দেয়।

এ সময় নির্বাচন বাতিলের দাবিও জানানো হয়। জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এড. গাজী আব্দুল বারী বলেন, দিঘলিয়ার উপ-নির্বাচনকে সামনে  রেখে কয়েকদিন আগে থেকেই পুলিশ আর আওয়ামী লীগের ক্যাডারা ভোটারদের ভোট কেন্দ্রে উপস্থিত না হওয়ার জন্য হুমকি দেয়। তিনি অভিযোগ করেন, সকালে বৃষ্টির মধ্যে ভোটাররা কেন্দ্রে উপস্থিত না হলেও কেন্দ্রে  অনেক কেন্দ্রে ক্ষমতাসীন দলের নেতা-কর্মী এবং নির্বাচনী কর্মকর্তারাই ব্যালটে সিল দেয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে বিএনপি মনোনীত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী  শিখা বেগম বলেন, তিনি প্রার্থী হওয়া স্বত্বেও তাকে ভোট কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হয়নি। এ কারণে নিজের ভোটটিও তিনি দিতে পারেননি। কয়েকটি কেন্দ্রে শনিবার রাতেই  ব্যালটে সিল দিয়ে ব্যালট বাক্স ভর্তি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে এই নির্বাচন বাতিল করে নতুন তফসীল ঘোষণার দাবি করা হয়। এ সময় বিএনপি ও অঙ্গ-সংগঠণের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, খুলনার দিঘলিয়া উপজেলার নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান ও বিএনপি নেত্রী কোহিনুর বেগম বিপুল ভোটে জয়লাভ করেন। কিন্তু তিনি সড়ক র্দুঘটনায় নিহত হলে পদটি শূণ্য ঘোষণা করা হয়।

// ২১-০৯-২০১৪ //