28 মে 2017

খুলনায় তিন দিনব্যাপী ইজতেমা শুরু

141120-khulna estamaখুলনানিউজ.কম:: তাবলীগ জামাতের উদ্যোগে খুলনার দিঘলিয়া উপজেলায় তিন দিনব্যাপী খুলনা জেলা ইজতেমা শুরু হয়েছে। বৃহস্পতিবার ফজরের নামাজের পর আনুষ্ঠানিক বয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়। ভৈরব নদীর পূর্বপাশে দিঘলিয়া এম এ মজিদ কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়

এবং ঈদগাহ সংলগ্ন নদীর চরে প্রথম দিনই পঞ্চাশ হাজার ধর্মপ্রাণ মুসলমান সমবেত হয়েছেন। দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রবিউল হোসেন বলেন, ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বৃহস্পতিবার ফজরের নামাজের পর আনুষ্ঠানিক বয়ানের মাধ্যমে ইজতেমা শুরু হয়েছে। শনিবার আখেরী মোনাজাতের মাধ্যমে ইজতেমা শেষ হবে। তিনি বলেন, ইজতেমার আইন-শৃঙ্খলা রক্ষা এবং মুসল্লিদের সার্বিক নিরাপত্তার লক্ষে চার শতাধিক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষও খোলা হয়েছে। যেখানে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা দায়িত্ব পালন করছেন।

আয়োজক জেলা তাবলীগ জামাতের দায়িত্বশীল মুফতী আজিজুর রহমান জানান, খুলনা জেলা ইজতেমা হলেও, এখানে দেশের বিভিন্ন স্থানসহ বিদেশের তাবলীগ জামাতের সাথীরা অংশ নিয়েছেন।
আয়োজক সূত্র জানায়, খুলনা জেলার ৯টি থানার জন্য আলাদা আলাদা ক্যাম্প স্থাপন করা হয়েছে। ইজতেমার ৩টি প্যান্ডেলের আয়তন প্রায় ২ লাখ বর্গমিটার। পর্যাপ্ত পয়ঃনিষ্কাশন, বিদ্যুতের ব্যবস্থাও করা হয়েছে।

// ২০-১১-২০১৪ //