30 মার্চ 2017

দিঘলিয়ায় জেলা ইজতেমায় লাখো মুসল্লীর জুম্মার নামাজ আদায়

খুলনানিউজ.কম:: গুনাহ্ থেকে মুক্তি লাভ তথা ইহকাল ও পরকালের মঙ্গলের আশায় শুক্রবার খুলনা জেলা ইজতেমার দ্বিতীয় দিনে দিঘলিয়া উপজেলার  এম, এ মজিদ ডিগ্রী কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় মাঠ এবং ঈদগাহ ময়দানসহ আশ-পাশের বিরাট এলাকায় জুম্মার নামাজে শরীক হন প্রায় দেড় লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লী। এদিকে, শনিবার বেলা ১১ টায় আখেরী মোনাজাতের

মধ্য দিয়ে তিন দিন ব্যাপী খুলনা জেলা ইজতেমা শেষ হবে। ইজতেমার দ্বিতীয় দিনে শুক্রবার সকাল থেকেই খুলনাসহ পার্শ্ববর্তী জেলার ধর্মপ্রাণ মুসলমানগণ দলে দলে ইজতেমা মাঠে উপস্থিত হতে থাকেন। এর আগে থেকেই ইজতেমা স্থল মুসল্লীদের দ্বারা কানায় কানায় পূর্ণ ছিল। এরপর গতকাল জুম্মার নামাজের এক ঘন্টা আগেই ইজতেমা মাঠসহ পার্শ্ববর্তী এলাকাও পরিপূর্ণ হয়ে যায়।

এক পর্যায়ে মুসল্লীরা রাস্তায় দাঁড়িয়ে ও যে যেখানে পারেন জুম্মার নামাজ আদায় করেন। বেলা ১২টার পরে ইজতেমা ময়দানে উপস্থিত হন খুলনা -৪ আসনের সংসদ সদস্য ও সাবেক হুইপ এস এম মোস্তফা রশিদী সুজা। ময়দানে উপস্থিত হয়ে সাংসদ সুজা ইজতেমা ময়দানে আগত মুসল্লীদের সাথে কুশল বিনিময় করেন । এসময় তিনি তার এবং তার দল আওয়ামী লীগের পক্ষ থেকে ইজতেমায় সব ধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। পরে তিনি জুম্মার নামাজ আদায় করেন। আজ আখেরী মোনাজাতেও তিনি অংশ নেবেন বলে জানা গেছে।

জুম্মার নামাজে খুলনা জেলা প্রশাসক আনিস মাহমুদ, পুলিশ সুপার মোঃ হাবিবুর রহমান, অতিঃ জেলা প্রশাসক অজিয়ার রহমান, দিঘলিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি খান নজরুল ইসলাম, তেরখাদা উপজেলা চেয়ারম্যান মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার কামরুল হাসান, ওসি রবিউল হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক শেখ মোঃ আবু হানিফ , খুলনা জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ আকতারুজ্জামান বাবু, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোল্লা আকরাম হোসেন, জেলা নেতা এস এম গোলাম রহমান, দিঘলিয়া ইউপি চেয়ারম্যান হায়দার আলী মোড়ল, বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী জাকির হোসেন, গাজীরহাট ইউপি চেয়ারম্যান মোল্লা আব্দুর রউফ, জেলা যুবলীগ নেতা এ বি এম কামরুজ্জামানসহ স্থানীয় আওয়ামী লীগ ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং প্রশাসনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অন্যদিকে আছরের নামাজের পর খুলনা জেলা যুব লীগের সাধারণ সম্পাদক মোঃ আকতারুজ্জামান বাবু ইজতেমা ময়দানে কয়রা ও পাইকগাছা উপজেলা ক্যাম্পের মুসল্লীদের সাথে কুশল বিনিময় করেন। এসময় তার সাথে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

// ২২-১১-২০১৪ //