01 মে 2017

ডুমুরিয়ার গোনালী মধ্যপাড়া জামে সমজিদের মুসল্লীরা ফুঁসে উঠেছেন

খুলনানিউজ.কম:: ডুমুরিয়ার গোনালী গ্রামের মধ্যপাড়া জামে মসজিদের সম্পত্তি উদ্ধারে স্থানীয় মুসল্লীরা সোচ্ছার হয়ে উঠেছেন। এ নিয়ে তারা মঙ্গলবার ভোর সকালে বিরোধপূর্ণ ওই সম্পত্তি উদ্ধার করে ভেঁড়িবাঁধ নির্মাণ ও সাইনবোর্ড বসিয়েছেন। তবে বিরোধপুর্ণ ওই জমি দখলে নিতে এখন দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

মসজিদ কমিটির সাধারন সম্পাদক শিক্ষক মোঃ মিজানুর রহমান বিশ্বাস জানান, উপজেলার খর্নিয়া ইউনিয়নের গোনালী মধ্যপাড়া জামে মসজিদের নামে স্থানীয় বাসিন্দা ফতেমা বেগম ও তার বোন আয়শা বেগম  প্রায় তিন বছর পূর্বে ৪৩ শতাংশ সম্পত্তি দান করেন। সেই থেকে মসজিদ কর্তৃপক্ষ ওই জমি ভোগ-দখল করে আসছেন। এরই মধ্যে এলাকার অ্যাডভোকেট আব্দুল লতিফ শেখ ও তার ভাইরা ওই সম্পত্তি তাদের দাবি করে বিরোধ সৃষ্টি করে।

তারা প্রায় ২০ দিন আগে দলবদ্ধ হয়ে জোর করে সিমানা পিলার ভেঙ্গে ও ভেঁডিবাঁধ কেটে ওই জমি দখলে নিয়েছিল। বিষয়টি নিয়ে আমরা কয়েক দফা বসাবসিও করেছি।

কিন্তু উকিল সাহেব সালিশের কোন সিন্ধান্ত না মেনে আদালতে মসজিদ কমিটির আটজনের নাম উল্লেখ করে এক মামলা দায়ের করেন। আমরা আইনের প্রতি শ্রাদ্ধাশীল হয়ে আদালতে হাজির হয়ে রায় পেয়েই মুসল্লীদের অবিহিত করি। পরে এলাকার শত শত মুসল্লী একত্রিত হয়ে মসজিদের সম্পত্তি উদ্ধার করেছে।

এ ব্যাপারে অ্যাডভোকেট আঃ লতিফ জানান, মসজিদে যে সকল লোকেরা জমি দান করেছেন ওই জমি তাদের নয়। ওই সম্পত্তির প্রকৃত মালিক আমরা। আমাদের প্রয়োজনীয় কাগজ-পত্র আছে।

// আঃ লতিফ মোড়ল, ডুমুরিয়া, খুলনা: ২৬-০৫-২০১৫ //