25 এপ্রিল 2017

ডুমুরিয়ায় এক ঘের-ব্যবসায়ীকে মারপিট ও টাকা ছিনতাইয়ের অভিযোগ

খুলনানিউজ.কম:: ডুমুরিয়ায় জমি-জমা সংক্রান্ত পূর্ববিরোধে এক ঘের-ব্যবসায়ীকে মারপিট ও টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে উপজেলার বাহির আকড়া গ্রামে। এ ঘটনায় ভুক্তভোগী দর্প নারায়ন বিশ্বাস বাদী হয়ে থানায় একটি এজাহার দায়ের করেছেন। এজাহার সুত্রে জানা গেছে, উপজেলার

শরাফপুর ইউনিয়নের বাহির আকড়া গ্রামের প্রভাবশালী নারায়ন চন্দ্র মন্ডল (৫০), নিহার চন্দ্র মন্ডল (৩২), বিবেক মন্ডল (৩৫), প্রবীর মন্ডল (৪৮), বিদ্যুৎ মন্ডল (৩০), বিচিত্র মন্ডল (২৮), সৌমিত্র মন্ডল (২৮), কৃষ্ণপদ মন্ডল (২৯) ও দেবাশীষ মন্ডলের (৪৫) সাথে একই এলাকার দর্প নারায়ন বিশ্বাসের জমিজমা নিয়ে বিরোধ চলছিল। প্রতিপক্ষরা প্রায়ই দর্প নারায়নের জমি দখলে নিয়ে রাস্তা নির্মানের চেষ্টা করতে থাকে। বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে কয়েক বার শালিস বৈঠকও অনুষ্ঠিত হয়। কিন্তু প্রতিপক্ষরা কোন শালিস না মেনে গতকাল সোমবার সকালে দা, কুড়াল, বাশের লাঠি নিয়ে ওই জমিতে রাস্তা তৈরী করতে থাকে। এ সময় ঘের ব্যবসায়ী দর্প নারায়ন ও তার ভাই এগিয়ে গেলে প্রতিপক্ষরা হামলা চালিয়ে বে-ধড়ক মারপিট শুরু করে এবং কাছে থাকা টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে স্থানীয়রা উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করে। এ ব্যাপারে ডুমুরিয়া থানায় একটি এজাহার দায়ের হয়েছে। এ ব্যাপারে ঘটনার তদন্তকারী কর্মকর্তা এস আই নাহিদ হোসেন মৃধা জানান, জমি দখল ও মারপিটের ঘটনায় একটি এজাহার দায়ের হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন শেষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

// আঃ লতিফ মোড়ল, ডুমুরিয়া, খুলনা: ০১-০৬-২০১৫ //

ডুমুরিয়ায় গোপাল দে’র নিঃশর্ত মুক্তি’র দাবিতে প্রতিবাদ সভা

খুলনানিউজ.কম:: বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের ডুমুরিয়া শাখার আহবায়ক গোপাল চন্দ্র দে’র বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্র মুলক মামলায় গ্রেফতারের নিন্দা ও অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলা কালীবাড়ি কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গনে সংগঠনের উপজেলা শাখার যুগ্ম আহবায়ক অমিত বিশ্বাসের সভাপতিত্বে ওই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্যদেন, সংগঠনের সদস্য সচিব অনুদ্যুতি কুমার মন্ডল, কিশোর কুমার মন্ডল, সঞ্জয় মল্লিক, শশাংক বিশ্বাস, প্রদ্যুত বসাক, গৌতম রায়, রঞ্জন ঢালি, সমর মন্ডল, রণজিত রায়, সবুজ মন্ডল, মৃন্ময় বাছাড়, স্বপন মন্ডল, মধুসুধন বিশ্বাস ও অমিতাভ মিস্ত্রী প্রমুখ।

// আঃ লতিফ মোড়ল, ডুমুরিয়া, খুলনা: ০১-০৬-২০১৫ //