30 এপ্রিল 2017

পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের ক্রীড়া ও সংস্কৃতিক চর্চা বাড়াতে হবে

170108-Dumuria-1-mpখুলনানিউজ.কম:: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, ছাত্র-ছাত্রীদের শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। জীবনে প্রতিষ্ঠিত হতে হলে ভালভাবে পড়াশুনা করতে হবে এবং পড়াশুনার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতিক চর্চা

বাড়াতে হবে। তিনি আজ সকালে খুলনা ডুমুরিয়ার এনজিসি এ্যান্ড এনসিকে মাধ্যমিক বিদ্যালয়ের বর্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, তরুণদের পরিপূণ শারীরিক গঠন ও বিকাশের জন্য ক্রীড়া চর্চার প্রয়োজন রয়েছে।

একমাত্র খেলাধুলাই পারে মাদক থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে। খেলাধুলা শরীর গঠন করে। একটি সুস্থ, সবল ও সৃষ্টিশীল জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই।

তিনি বলেন, খেলাধুলাই একটি দেশকে বিশ্বের কাছে পরিচিত করে তুলতে পারে। মেয়েরা আজ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। ক্রীড়া ক্ষেত্রেও তারা আজ দেশ-বিদেশে সুনাম অর্জন করছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুমুরিয়া উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোঃ আল মামুন এবং উপজেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি শাহ নেওয়াজ হোসেন জোয়াদ্দার প্রমূখ।

ডুমুরিয়া এনজিসি এ্যান্ড এনসিকে মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মোল্যা মোশাররফ হোসেন মফিজ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তৃতা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আইউব হোসাইন।

// ০৮-০১-২০১৭ //