28 মে 2017

শিক্ষাই পারে মানুষের জীবনকে বদলে দিতে; নারায়ণ চন্দ্র চন্দ

170128-pid-dumuriaখুলনানিউজ.কম:: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, শিক্ষাই পারে মানুষের জীবনকে বদলে দিতে। সুশিক্ষা ছাড়া কোন জাতির উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধি অর্জন সম্ভব নয়। বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এর অবকাঠামোগত উন্নয়ন করে যাচ্ছে।

তিনি আজ দুপুরে খুলনা ডুমুরিয়া রাজিবপুর মৈখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, পড়াশুনার পাশাপাশি প্রতিটি শিক্ষার্থীদের খেলাধুলায় অনুপ্রাণিত করতে হবে।

কারণ খেলাধুলা শুধু বিনোদনেরই মাধ্যম নয়, এর সাথে দেহ ও মনের সুস্থতার সম্পর্ক রয়েছে। ক্রীড়াই পারে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে রাখতে। সরকার খেলাধুলার দিকে বেশি নজর দেওয়ার ফলে ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশ আজ বিশ্বের কাছে পরিচিত লাভ করছে। তিনি ছাত্র-ছাত্রীদের নিয়মিত খেলাধুলায় উৎসাহ দিতে শিক্ষক এবং অভিভাবকদের প্রতি আহবান জানান।
 
বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি শেখ ইলিয়াছ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন ভান্ডার পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডাঃ হিমাংশু বিশ্বাস, জেলা পরিষদের সদস্য অভিজিৎ চন্দ, সংরক্ষিত মহিলা সদস্য শোভা রানী হালদার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান, ইউপি সদস্য মোঃ মাহবুবুর রহমান এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশাšত মন্ডল। এসময় প্রতিমন্ত্রীর সহধর্মিণী উষা রানী চন্দ উপস্থিত ছিলেন।

ভবনটি নির্মাণে ব্যয় হয় প্রায় ৪৭ লাখ টাকা। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বিজয়ী ছাত্র-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

পরে তিনি দক্ষিণ জামে মসজিদের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। বিকেলে প্রতিমন্ত্রী কুলোহাটি মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এবং সন্ধ্যায় আন্দুলিয়া স্কুল মাঠে স্থানীয় গ্রাম বাসীর পক্ষ থেকে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। সকালে তিনি খর্ণিয়া বরাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মৎস্য জীবি ও একশ ৩০ জন দুঃস্থদের শীত বস্ত্র বিতরণ করেন।

// ২৮-০১-২০১৭ //