24 এপ্রিল 2017

বিগত সময়ের চেয়ে শিক্ষার গুণগত মান বৃদ্ধি পেয়েছে; মৎস্য প্রতিমন্ত্রী

170218-pidখুলনানিউজ.কম:: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। একটি দেশের উন্নয়নের পূর্বশর্ত হলো শিক্ষা, বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থা এ তিনটি অপরিহার্য। বিগত সময়ের চেয়ে শিক্ষার গুণগত

মান বৃদ্ধি পেয়েছে। তিনি আজ দুপুরে খুলনা ডুমুরিয়া বিয়াম ল্যাবরেটারি স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, প্রাথমিক শিক্ষায় শতভাগের কাছাকাছি শিক্ষার্থী ভর্তি এবং শিক্ষা বর্ষের প্রথমে পাঠ্য বই প্রদানসহ নানা ক্ষেত্রে সরকার সফলতা অর্জন করেছে।

প্রাথমিক শিক্ষাকে আন্তর্জাতিক মানে পৌঁছে দেওয়ার জন্য সরকার কাজ করে যাচ্ছে। আজকের শিক্ষার্থীরাই ভবিষ্যতে সকল ক্ষেত্রে জাতিকে নেতৃত্ব দেবে। ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে এদেশের মানুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধে অংশ নিয়োছিল তা বা¯তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, শারীরিক সুস্থতার জন্য খেলাধুলা করা প্রয়োজন। পড়াশুনার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার প্রতিও গুরুত্ব দিতে হবে। প্রতিমন্ত্রী শিক্ষার গুণগত মান ধরে রেখে শিক্ষকদের সততার সাথে দায়িত্ব পালনের মাধ্যমে শিক্ষার্থীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহবান জানান।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশেক হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তৃতা করেন বিয়াম ল্যাবরেটরি স্কুলের অধ্যক্ষ আবু সাঈদ আহমেদ। এসময় উপজেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি শাহ নেওয়াজ হোসেন জোয়াদ্দারসহ অভিভাবক, শিক্ষক ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।
    
প্রতিমন্ত্রী পরে রংপুর কালিবাটি মাধ্যমিক বিদ্যালয়ে ‘মা দিবসের’ অনুষ্ঠানে এবং বিকেল রঘুনাথপুরে মতুয়া মহাসম্মেলনে যোগদান  করেন।
// ১৮-০২-২০১৭ //