28 মার্চ 2017

নিজস্ব সংস্কৃতি ধরে রেখে দেশের উন্নয়ন করতে হবে; প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী

170219-pind-praniখুলনানিউজ.কম:: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, নিজস্ব সংস্কৃতি ধরে রেখে দেশের উন্নয়ন করতে হবে। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানগুলোতে দেশীয় সংগীত, নৃত্যানুষ্ঠান ও  দেশীয় খেলাধুলার আয়োজন করতে হবে। তিনি আজ সকালে খুলনার

ডুমুরিয়া উপজেলার শোভনা উদয়ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গণতান্ত্রিক প্রক্রিয়ায় সমাজতান্ত্রিক উপায়ে দেশের সুষম উন্নয়ন করতে চেয়েছিলেন। তাঁর এই স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহর ও গ্রামের মানুষের ভাগ্যোন্নয়ে নিরসলভাবে কাজ করে যাচেছ। এরই ফলশ্র“তিতে মানুষ এখন গ্রামে বসবাস করে শহরের সকল আধুনিক সুযোগ সুবিধা ভোগ করতে পারছে। তিনি আরও বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতি চর্চার মাধ্যমে একজন শিক্ষার্থী আদর্শ নাগরিক ওঠে উঠতে পারে। এজন্য সরকার বিদ্যালয়গুলোতে ক্রীড়া চর্চার জন্য মাঠ উন্নয়ন ও বিনামূলে ক্রীড়া সামগ্রী বিতরণ করছে। তিনি ছেলেমেয়েদের সঠিক পথে রেখে লেখাপড়া করার জন্য মায়েদের অগ্রণী ভূমিকা পালনের আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন সাধু বেনেডিক্ট মঠের ফাদার কার্লো রুবিনী, ফাদার প্রেমানন্দ কর্মকার ও শোভনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুরঞ্জিত কুমার বৈদ্য। এতে সভাপত্বি করেন ম্যানেজিং কমিটির সভাপতি সুশীল কুমার রায়। এসময় স্থানীয় জনপ্রতিনিধি, বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী উলা মৈখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

// ১৯-০২-২০১৭ //