26 জুন 2017

সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স

170429-dumuria-pidখুলনানিউজ.কম:: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। একটি দেশের উন্নয়নের পূর্বশর্ত হলো শিক্ষা, বিদ্যুৎ ও যোগাযোগ ব্যবস্থা। সরকার এ অঞ্চলের আরো উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে। তিনি আজ

সকালে খুলনার ডুমুরিয়া গুটুদিয়া ইউনিয়নের বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, মন্দির ও রা¯তার উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন ও স্থানীয় জনগণের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। সরকার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ গ্রহণ করছে। সরকার কওমি মাদ্রাসাকে স্বীকৃতি দিয়েছে।

এ সরকার কোন ধর্মের বিরুদ্ধে নয়, বরং প্রতিটি ধর্মের মানুষ এদেশে যার যার ধর্ম স্বাধীনভাবে পালন করছে।

তিনি আরও বলেন, বাংলাদেশসহ একশ ৩৯টি দেশ সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে এক মত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে করে বিদেশেও সুনাম অর্জন করছে। ধর্মকে ব্যবহার করে যারা জঙ্গিবাদ, সন্ত্রাসী তৎপরতা অথবা অসৎ কাজ চালাবে তাদের এদেশে ঠাঁই হবে না। সরকার এসম¯ত জঙ্গি সন্ত্রাসীদের গুঁড়িয়ে দিচ্ছে। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সরকারের অবস্থান জিরো টলারেন্স। এদেরকে কোন ছাড় দেয়া হবে না।

পদ্মা সেতু, রেল লাইন ও খুলনা আধুনিক রেলষ্টেশন নির্মাণ সম্পন্ন হলে এ অঞ্চলের অর্থনৈতিক বিরাট পরিবর্তন ঘটবে। একটি গোষ্ঠী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্র প্রতিহত করতে প্রতিমন্ত্রী সকলের প্রতি আহবান জানান।

এসময় ভান্ডারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ডাঃ হিমাংশু কুমার বিশ্বাস, জেলা পরিষদের মহিলা সদস্য শোভা রানী হালদার, উপজেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি শাহ নেওয়াজ হোসেন জোয়াদ্দার, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী নুরুল ইসলাম এবং ডুমুরিয়া প্রেসক্লাবের সভাপতি কাজী আব্দুল¬াহসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও মন্দির কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী ডুমুরিয়া গুটুদিয়া ইউনিয়নের গুটুদিয়া পশ্চিম পাড়া জামে মসজিদ, সার্বজনীন রাধা গোবিন্দ মন্দির, মধ্যপাড়া কেরাতুল কোরআন মাদ্রাসা, গুটুদিয়া কোমলপুর নূরানীয়া হাফিজিয়া কওমি মাদ্রাসা, গুটুদিয়া সার্বজনীন মঠ আশ্রমের সামনের রা¯তা এবং জিলেডাঙ্গা সার্বজনীন মন্দিরের নির্মাণ কাজের অগ্রগতি সরেজমিনে পরিদর্শন করেন এবং স্থানীয় জনগণের সাথে মতবিনিময় করেন।

// ২৯-০৪-২০১৭ //