27 মে 2017

আওয়ামীলীগ সরকার সাধারণ মানুষের কল্যাণে কাজ করে; মৎস্য প্রতিমন্ত্রী

170517-dumuriaখুলনানিউজ.কম:: মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, সরকার শহরের পাশাপাশি প্রত্যন্ত আঞ্চলের উন্নয়ন করে যাচ্ছে। দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। দেশের রপ্তানি, রিজার্ভ ও রেমিটেন্সসহ সকল অর্থনৈতিক সূচকই ঊর্ধ্বমুখী।

আওয়ামীলীগ সরকার সাধারণ মানুষের কল্যাণে কাজ করে। তিনি আজ দুপুরে খুলনা ডুমুরিয়ার আটলিয়া ইউনিয়নের রো¯তমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় জনগণের সাথে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, যে কোন মূল্যে ডুমুরিয়া উপজেলাকে সন্ত্রাস ও মাদকমুক্ত করতে হবে। সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক মুক্তির জন্য সারা জীবন কাজ করে গেছেন।

বঙ্গবন্ধু শোষনমুক্ত সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখেছিলেন, সেই স্বপ্ন বা¯তবায়ন করতে প্রত্যেকটি জনগণকে এক সাথে কাজ করার জন্য তিনি আহবান জানান। তিনি আরও বলেন, দেশের জনগণের মাথা পিছু আয় বৃদ্ধি পেয়েছে, জীবন যাত্রার মান উন্নত হয়েছে এবং মানুষ এখন শান্তিতে বসবাস করছে। সরকার ক্ষমতা গ্রহণের পর মসজিদ, মাদ্রাসা, মন্দির, স্কুল, কলেজ, রা¯তাঘাট, স্বাস্থ্য ও বিদ্যুৎসহ প্রতিটি ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের সদস্য সরদার আবু সালেহ, আটলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যাড. প্রতাপ রায় এবং শেখ শহিদুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন ১ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম। এর আগে প্রতিমন্ত্রী রো¯তমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খুলনা জেলা তথ্য অফিসের উদ্যোগে শেখ হাসিনা বিশেষ দশটি উদ্যোগ ব্র্যাডিং এর উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তৃতা করেন।
    
এসময় তিনি বলেন, বর্তমান সরকারের ভিশন-২০২১ বা¯তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে এবং জনগণকে সচেতন করতে হবে। একটি বাড়ি একটি খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কার্যক্রম, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষার মতো কর্মসূচি অর্থনীতির ধারাবাহিক প্রবৃদ্ধিসহ দারিদ্র্য হ্রাসে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী। নারীরা আজ কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। সকল ক্ষেত্রে তারা আজ স¤পৃক্ত হচ্ছে।

পরে তিনি রো¯তমপুর আয়েশা সিদ্দিকা মহিলা মাদ্রাসা, চুকনগর আওয়ামীলীগের কার্যালয়ে, চুকনগর পাইকারী কাঁচা বাজার এবং চাকুন্দিয়া কওমি মাদ্রাসায় স্থানীয় জনগণের সাথে মতবিনিময় করেন। সকালে তিনি ননিয়া কাটা খাল এবং ডাঙ্গির পাড়ে স্থানীয় জনগণের সাথে মতবিনিময় করেন। এসময় আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দসহ স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।  

প্রতিমন্ত্রী সন্ধ্যায় ডুমুরিয়া আওয়ামীলীগের কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় যোগদান করেন।
// ১৭-০৫-২০১৭ //