01 মে 2017

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে খুলনায় নানা কর্মসূচি গ্রহণ

খুলনানিউজ.কম:: আগামী ৫ জুন বিশ্ব পরিবেশ দিবস। খুলনায় দিবসটি পালন  উপলক্ষ্যে বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন এবং বিভাগীয় পরিবেশ অধিদফতর যৌথভাবে নানা কর্মসূচি গ্রহণ করেছে।  কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি, আলোচনা সভা, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ব পরিবেশ দিবসের এ বছরের

প্রতিপাদ্য “ শত কোটি জনের অপার স্বপ্ন, একটি বিশ্ব, করি না নিঃস্ব”। ঐ দিন সকাল সাতটায় নগরীর শিববাড়ী মোড় হতে শুরু হয়ে অফিসার্স ক্লাব পর্যন্ত বের করা হবে বর্ণাঢ্য র‌্যালি। সকাল আটটায় অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। 

এতে প্রধান অতিথি থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ। বিশেষ অতিথি থাকবেন খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান এবং খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ।  খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

সকাল ১০টায় এ উপলক্ষে অনুষ্ঠিত চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হবে।  পরে রুপান্তর ও সুশীলনের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

উল্লেখ্য, গত ১০ মে, ২০১৫ খুলনা বিভাগীয় কমিশনারের সভাপতিত্বে তাঁর সভাকক্ষে প্র¯ত্ততিমূলক সভায় এ সকল সিদ্ধান্ত নেয়া হয়।

// ০১-০৬-২০১৫ //