26 মার্চ 2017

কেসিসি’র ১৬তম মুলতবী সাধারণ সভা অনুষ্ঠিত

150601-Kccখুলনানিউজ.কম:: খুলনা সিটি কর্পোরেশনের ১৬তম মুলতবী সাধারণ সভা আজ সোমবার বেলা ১১টায় নগর ভবনের সভাকক্ষে কেসিসি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান-এর সভাপতিত্বে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় নগরীর সৌন্দর্য্য বৃদ্ধি, সিটুপাইলিং-এর

উচ্ছৃষ্ট কাদা-মাটি-বালি তাৎক্ষণিকভাবে অপসারণ সহ বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন, সকল এলাকায় সড়ক বাতি স্থাপন, কেসিসি’র আইটি (ইনফরমেশন টেকনোলজি) স্থায়ী কমিটির নাম পরিবর্তন করে আইসিটি (ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি) নামকরণ, ওয়ার্ড অফিসসমূহে ওয়ার্ডের যাবতীয় তথ্য সংরক্ষণ, খুলনা সিটি কর্পোরেশন গ্রন্থাগার নীতিমালা প্রয়নয়ন সহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে নগরীর দরিদ্র নারী-পুরুষের মাঝে বিতরণের জন্য শাড়ী-লুঙ্গি ক্রয়ের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় পবিত্র শব-ই-বরাত উপলক্ষে নগরীর কবরস্থানসমূহের ঝোপ-ঝাড় পরিস্কার সহ আশ-পাশের সড়কসমূহ পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে মর্মে উল্লেখ করা হয়।

সভায় সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন, নাগরিক সেবাকে লক্ষ্য হিসেবে নির্ধারণ করে সকল এলাকার সুষম উন্নয়নে কাজ করতে হবে। বর্তমান পরিষদ এ লক্ষ্য নিয়ে কাজ করছে উল্লেখ করে তিনি উন্নয়ন ও সেবামূলক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে কেসিসি’র কর্মকর্তা-কর্মচারীদের আরো নিষ্ঠাবান ও দায়িত্বশীল হওয়ার আহবান জানান। সম্মিলিত প্রয়াস ও সকলের সহযোগিতায় খুলনাকে পরিচ্ছন্ন এবং সমৃদ্ধ নগরীতে পরিণত করার ওপর তিনি গুরুত্বারোপ করেন।

সভায় কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আনিসুর রহমান বিশ্বাস, শেখ হাফিজুর রহমান, রুমা খাতুন সহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তা সহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সন্ধ্যা সাড়ে ৭টায় হাজী মহসীন রোডস্থ মেয়রের আবাসিক কার্যালয়ে সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান-এর সাথে নগরীর সৌন্দর্য্য বর্ধন কাজে আগ্রহী বিভিন্ন বেসরকারি সংস্থার প্রতিনিধিগণ এক মতবিনিময় মিলিত হন। সভায় কেসিসি’র চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, স্থপতি রেজবিনা খানম সহ  বেসরকারি মোবাইল ফোন কোম্পানী বাংলালিংক লিমিটেড, গ্রামীণ ফোন লিমিটেড, বিজ্ঞাপনী সংস্থা ভিউ ফাইন্ডার, ফরনেক্স এ্যাড মিডিয়া, বিলডাকাতিয়া ও সুনসিন সিমেন্ট মিলস লিঃ এর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
// ০১-০৬-২০১৫ //