24 এপ্রিল 2017

অবশেষে জেলা বিএনপিতে সমঝোতা, আজ গণসংবর্ধনা

খুলনানিউজ.কম:: অবশেষে আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করেছেন জেলা বিএনপির নেতারা। সেই সমঝোতার সূত্র ধরে আজ যৌথভাবে গণসংবর্ধনা দেওয়া হবে বিএনপি নেতাদের। সকাল ১০টায় দলীয় কার্যালয়ের সামনে এই সংবর্ধনা অনুষ্ঠিত হবে। জেলা বিএনপির সভাপতি ও আন্দোলনকারী সাংগঠনিক সম্পাদক এটা স্বীকার করেছেন।

দলীয় সূত্রে জানা গেছে, প্রায় ৮ বছর পর গত ১৩ ফেব্রুয়ারি জেলা বিএনপির কমিটি গঠন হয়। এতে শফিকুল আলম মনাকে সভাপতি এবং আমীর এজাজ খানকে সাধারণ সম্পাদক করা হয়। কমিটির প্রতিবাদে বিক্ষোভ করেন বিএনপির একটি অংশের নেতারা।

রা দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেন। এনিয়ে উত্তাপ চলার পর গতকাল রাতে জেলা বিএনপি নেতৃবৃন্দের সঙ্গে সমঝোতা করেন আন্দোলনকারীরা। তাদের নেতৃত্ব দেন সদ্য ঘোষিত সাংগঠনিক সম্পাদক মনিরুল হাসান বাপ্পী। সমঝোতার কারণে সব ধরনের আন্দোলন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন তিনি।

এ ব্যাপারে মনিরুল হাসান বাপ্পী বলেন, জেলা বিএনপির সব ধরনের কর্মকান্ড এক সঙ্গে চালানোর প্রতিশ্রুতির ভিত্তিতে সমঝোতা হয়েছে। এজন্য আমরা আন্দোলন কর্মসূচি প্রত্যাহার করেছি।

জেলা বিএনপির সভাপতি শফিকুল আলম মনা বলেন, বড় দলে নানারকম মত থাকবে এটাই স্বাভাবিক। এজন্য নেতারা কেউ কেউ বিক্ষুব্ধ হয়েছিলেন। তবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান যে কমিটি তৈরি করে দিয়েছেন-তার অবাধ্য হওয়ার এখতিয়ার কারও নেই। এজন্য সার্বিক বিষয় আলোচনা করে সমঝোতার উদ্যোগ নেওয়া হয় এবং আলোচনা ফলপ্রসূ হয়েছে। এখন থেকে সব ধরনের কর্মসূচি একযোগে পালন করা হবে।

সদ্য ঘোষিত জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান বলেন, তৃণমূল বিএনপির পক্ষ থেকে নতুন কমিটিকে আজ সকাল ১০টায় দলীয় কার্যালয়ের সামনে গণসংবর্ধনা দেয়া হবে। দলমত ভুলে সবাই একসঙ্গে কর্মসূচিতে যোগ দেয়ার ব্যাপারে সবাই একমত হয়েছে। এখন আর জেলা বিএনপিতে কোনো বিভেদ নেই।

// ১৭-০২-২০১৭ //