26 মার্চ 2017

খুলনার ৪৯০ দরিদ্র শিক্ষার্থীকে উপ-বৃত্তি দিচ্ছে জেলা পরিষদ

খুলনানিউজ.কম:: খুলনা মহানগরী ও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪৯০ জন দরিদ্র শিক্ষার্থীকে উপবৃত্তি দিবে জেলা পরিষদ। আজ মঙ্গলবার সাড়ে ১০টায় জেলা পরিষদ মিলনায়তনে ১২ লাখ ২৫ হাজার টাকার এই বৃত্তি তুলে দিবেন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ। সরকারি উদ্যোগে এতো বিপুল সংখ্যক শিক্ষার্থীকে একসঙ্গে বৃত্তি প্রদান

খুলনায় জেলা পরিষদই প্রথম চালু করে। যা’ এখনও অব্যাহত রয়েছে। জেলা পরিষদ থেকে জানা গেছে, জেলা পরিষদে প্রশাসক নিয়োগের পর থেকে বর্তমান চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ বৃত্তি প্রথা প্রবর্তন করেন। দিনে দিনে বৃত্তির পরিধি বাড়ানো হচ্ছে। এছাড়া নানাভাবে সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে জেলা পরিষদ সহযোগিতা করছে। আজকের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ। বিশেষ অতিথি থাকবেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আলমগীর।
জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মিজানুর রহমান জানান, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় সহযোগিতার জন্য আবেদন চাওয়া হয়। সে অনুযায়ী নগরীর সিটি কলেজ, সুন্দরবন কলেজ, পাইনিওয়ার ও সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন উপজেলা থেকে শিক্ষার্থীরা আবেদন করেছে। বিজ্ঞান বিভাগ থেকে যারা জিপিএ-৫ পেয়েছে এবং মানবিক বিভাগ থেকে জিপিএ-৪.৫০ পেয়েছে তাদেরই বৃত্তি দেয়ার জন্য নির্বাচিত করা হয়েছে। প্রাথমিকভাবে নির্বাচিত ৪৯০ জন শিক্ষার্থী প্রত্যেকে আড়াই হাজার টাকা করে বৃত্তি পাবে।

// ২১-০৩-২০১৭ //