25 মে 2017

মুজিবনগর সরকার গঠন ছিল বাঙালীর টার্নিং পয়েন্ট; এমপি মিজানুর রহমান

170417-pid-khulnaখুলনানিউজ.কম:: খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ সকালে ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি

ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান। প্রধান অতিথির বক্তৃতায় মুহাম্মদ মিজানুর রহমান বলেন, মুজিবনগর সরকার গঠন ছিল বাঙালীর টার্নিং পয়েন্ট।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ৭ই মার্চ ভাষণের মধ্য দিয়ে বাঙালীর স্বাধীনতার ঘোষণা করে গেছেন। এর পরে তাঁর অনুমোদন নিয়ে ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠিত হয় এবং সদস্যরা শপথ নেন। মুজিব নগর সকরার গঠন না হলে বাংলাদেশ স্বাধীন হতো না।

তাই স্বাধীনতার ইতিহাসে এ দিবসটি ঐতিহাসিক তাৎপর্য বহন করে। তিনি বলেন, বর্তমান সরকার মুজিবনগর দিবসের যথাযথ মূল্যায়ন করে আসছে। এর ফলে আগামী প্রজন্ম দিবসটির তাৎপর্য যথাযথভাবে অনুধাবন করতে পারবে।

খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন ১৯৭১ সালের মুজিবনগর সরকারের শপথ গ্রহণের প্রত্যক্ষদর্শী এ্যাড. এনায়েত আলী,অতিরিক্ত জেলা পুলিশ সুপার মোঃ বদিউজ্জামান,জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সরদার মাহবুবার রহমান, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এস এম জাহিদ হোসেন,প্রেসক্লাবের সাবেক সভাপতি মকবুল হোসেন মিন্টু।

সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন,সিটি কর্পোরেশনের সচিব মোঃ বেলাল হোসেন,বীর মুক্তিযোদ্ধা, সরকারি-বেসরকারি কর্মকর্তা,শিক্ষক ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

// ১৭-০৪-২০১৭ //