23 এপ্রিল 2017

জেলা তথ্য অফিসের বিভিন্ন আদালতে দায়েরকৃত মামলার অগ্রগতি বিষয়ে সভা

170418-khulna-jalaখুলনানিউজ.কম:: খুলনা বিভাগের জেলা তথ্য অফিস সমূহের বিভিন্ন আদালতে দায়েরকৃত মামলার অগ্রগতি বিষয়ে মতবিনিময় সভা আজ সকালে খুলনা সার্কিট হাউজ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (প্রশাসন)

মোহাম্মদ আবদুস সোবহান। মতবিনিময় সভায় উপসচিব অংশগ্রহণকারী কর্মকর্তাদের কাছ থেকে বিভিন্ন আদালতে তথ্য অফিস সমূহের দায়েরকৃত ও চলমান মালমার অগ্রগতির বিষয়ে খোঁজ নেন।

এসময় তিনি বলেন, ইতোমধ্যে প্রত্যেক জেলা তথ্য অফিসারকে মামলার ফোকাল পয়েন্ট কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। প্রত্যেক অফিসসমূহের মামলার নম্বর, আদালতের নাম, মামলার বর্তমান অবস্থা এবং প্রয়োজনীয় তথ্যসহ প্রতি মাসের ৭ তারিখের মধ্যে মামলার অগ্রগতির প্রতিবেদন কর্তৃপক্ষের কাছে পাঠাতে হবে।

সুষ্ঠুভাবে মামলার কার্যক্রম পরিচালনার জন্য বিচক্ষণতার সাথে যথাসময়ে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়ার জন্য তিনি পরামর্শ দেন। এসময় অংশগ্রহণকারী তথ্য কর্মকর্তারা মামলার কার্যক্রমে সহযোগিতার জন্য এ বিষয়ে তাদের প্রশিক্ষণ প্রদানের ওপর গুরুত্বারোপ করেন।

সভায় স্বাগত বক্তৃতা করেন খুলনা জেলা তথ্য অফিসের উপপরিচালক ম. জাভেদ ইকবাল। এতে খুলনা বিভাগের ১০ জেলার তথ্য কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

// ১৮-০৪-২০১৭ //